শুক্রবার, ২৯ মে ২০২০, ০৬:৪০ অপরাহ্ন

আমার কাছে মাশরাফির মতো সাফল্য আশা করা ‘অবিচার’ : তামিম

আমার কাছে মাশরাফির মতো সাফল্য আশা করা ‘অবিচার’ : তামিম

সিলেট মিডিয়া ডেস্কঃ ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে একদিনের ক্রিকেটে বাংলাদেশ সবচেয়ে সফল। এই সংস্করণে বাংলাদেশের ধারাবাহিক সাফল্য এসেছে সাবেক অধিনায়ক মাশরাফি মোর্ত্তজার নেতৃত্বে। এই মাশরাফির নেতৃত্বের ভার এখন তামিমের কাঁধে। অধিনায়ক হওয়ার পর প্রথম গণমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম জানালেন, তার কাছে মাশরাফির মতো সাফল্য আশা করা অবিচার।

আজ দুপুরে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এসব কথা বলেন তামিম।

তিনি বলেন, ‘অবশ্যই আমি যেটা বলছিলাম, আপনি যদি সোজা আমার কাছ থেকে ওই সাফল্য (মাশরাফির মতো) আশা করেন তাহলে এটা আমার জন্য অবিচারই বলতে হবে। কিন্তু আমি চেষ্টা করবো আমি বলছি না যে পারব না বা এ দল পারবেনা। এ কারণেই আমি বললাম যে একটু সময় দিয়েন আমাকে। কারণ এটা এমন একটা জিনিস যে একরাতে সব পরিবর্তন হয়ে যাবে না। পৃথিবীর সব জায়গাতেই দেখতে পারেন। যত কম সময়ে এটা আমি নিতে পারি আমার জন্য দলের জন্য ততো ভালো।’

নিজেকে অনভিজ্ঞ অধিনায়ক আখ্যা দিয়ে তামিম ভক্ত-সাংবাদিক সবাইকে আহ্বান করলেন ধৈর্য ধরতে। ‘সত্যি কথা বলতে আমি খুব এক্সপেরিয়েন্সড ক্যাপ্টেন না। আমি অনেক জায়গায় ক্যাপ্টেন্সি করেছি। আমার প্রতি বিশ্বাস রাখতে হবে, আমাকে কিছুটা সময় দিতে হবে। কারণ একটা কথা আসে নরামালি ক্যাপ্টেন্সি কেউ নিলে ব্যাটিং পারফরম্যান্স খারাপ হয়ে যায়। আমি নিজেও জানি না ছয় মাস পর এক বছর পর কীভাবে আমার পারফরম্যান্স করবো। আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমাকে কিছুটা সময় নিতে হবে। আপনাদেরও একটু ধৈর্য ধরতে হবে। আমাদের যে দর্শকদে ধৈর্য ধরতে হবে’-এভাবেই বলছিলেন বাংলাদেশের নতুন ওয়ানডে অধিনায়ক।

গত সপ্তাহে (রোববার) সন্ধ্যায় বোর্ড মিটিংয়ের পর অধিনায়ক হিসেবে তামিমের নাম ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তামিমের অধিনায়কত্বের মিশন শুরু হবে আগামী ১ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে। এখন পর্যন্ত ২০৭ ওয়ানডে খেলা তামিম নেতৃত্ব দিয়েছেন মাত্র তিনটি ওয়ানডেতে। ২০১৯ বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ছিলেন এই বাঁহাতি ওপেনার। তার নেতৃত্বে সেবার ধবলধোলাই হয় বাংলাদেশ।

তামিম বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ৭ হাজার রানের মাইলফলক অর্জন করেন। অভিষেকের পর এখন পর্যন্ত ২০৭ ম্যাচে ৪৬.৭৪ গড়ে তামিমের রান ৭২০২। সেঞ্চুরি করেছেন ১৩টি ও হাফসেঞ্চুরি করেছেন ৪৭টি। জিম্বাবুয়ের বিপক্ষে জোড়া সেঞ্চুরি করেছেন তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ