রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৪:১০ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি : সিলেটে কমে আসছে অপরাধ প্রবনতা আরিফ আজাদের বই বিক্রিতে কেন বাধা! -মুহাম্মদ রাশেদ খান সিলেটে সুরমার বুক কেটে কোটি কোটি টাকার বাণিজ্য গোবিন্দগঞ্জে টি-টেন ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন বালিটেকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন মাজার জিয়ারতে আগতদের জন্য বিশেষ ব্যবস্থা চান মেয়র আরিফ মা যাদের রান্না করে খাওয়াতেন তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছেন সিলেটের গোলাপগঞ্জ ও বিশ্বনাথে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত সিলেটে বাসায় যুবকের ঝুলন্ত লাশ, ফিলিপাইনি তরুণীর সাথে ফ্রেমবদ্ধ ছবি উদ্ধার ‘ধনীদের উচিত গরীবদের বিয়ে করা’- ইন্দোনেশিয়ার সংস্কৃতিমন্ত্রী
আমিরাতে নতুন হাইকমিশনার জাফর, অস্ট্রিয়ায় রাষ্ট্রদূত মুহিত

আমিরাতে নতুন হাইকমিশনার জাফর, অস্ট্রিয়ায় রাষ্ট্রদূত মুহিত

ডেইলি সিলেট মিডিয়াঃ অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং দেশটির রাজধানী ভিয়েনার জাতিসংঘ অফিসে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে কর্মরত মো. আবু জাফরকে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের হাইকমিশনার পদে নিয়োগ দিয়েছে সরকার।

পাশাপাশি ডেনমার্কে নিযুক্ত রাষ্ট্রদূত মো. আবদুল মুহিতকে অস্ট্রিয়া রাষ্ট্রদূত এবং ভিয়েনার জাতিসংঘ অফিসে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি পদে নিয়োগ দেয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৯১ ব্যাচের কর্মকর্তা মো. আবু জাফর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর যুক্তরাষ্ট্রের প্রিস্টন ইউনিভার্সিটি থেকে ব্যাংকিং ও ফিন্যান্সে এমবিএ সম্পন্ন করেন। এরপর তিনি প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট শেষ করেন।

কূটনীতিক হিসেবে মো. আবু জাফর বাংলাদেশের হেগ, করাচি, লস অ্যাঞ্জেলস ও দুবাই মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

মো. আবদুল মুহিত বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৯৩ ব্যাচের কর্মকর্তা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

কূটনীতিক হিসেবে গত ২৭ বছরে মুহিত বাংলাদেশের কুয়েত, রোম, দোহা, নিউইয়র্ক এবং ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কাজ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ