রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৬:১০ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ :
অসহায় মানুষের প্রতি সাহায্য-সহানুভূতির হাত সম্প্রসারিত করা এখনি প্রয়োজ নবীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সহকারী পুলিশ সুপারের প্রচারণা ৫৬ হাজার কোটি টাকা দান করলেন ধনকুবের আজিম হাসমি ১৫ কোটি টাকার চিকিৎসা সামগ্রী দিলো বেক্সিমকো জটিলতা কেটে গেছে, আকিজ গ্রুপের হাসপাতাল হচ্ছে নিউইয়র্কে করোনায় মৃতদের জানাজা পড়াচ্ছেন বাংলাদেশি আলেম জনগণের পাশে না দাঁড়ানো এমপি মন্ত্রীদের তালিকা তৈরির নির্দেশ শিবগঞ্জে একজনের মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন ঘোষণা ! আগামীকাল থেকে টিভিতে ক্লাস শুরু, রুটিন প্রকাশ। দেখুন এখানেই সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলায় খাদ্যসামগ্রী বিতরণ শুরু!
ইতালিতে মৃত্যুর মিছিলে আরও ৬০৩

ইতালিতে মৃত্যুর মিছিলে আরও ৬০৩

সিলেট মিডিয়া ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপে সবচেয়ে বিপর্যস্ত ইউরোপের দেশ ইতালি। প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড-১৯ রোগে প্রাণ হারিয়েছেন ৬০৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৯০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৯২৮ জন।

গত শনিবার দেশটিতে ৭৯৩ জনের প্রাণহানির হয়েছে। এখন পর্যন্ত এটাই যেকোনো দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এমনকি সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎস চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি। ইতালিতে এখন পর্যন্ত  করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৭৮ জনের।

এদিকে এই সপ্তাহে  ইতালিতে দুই প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। এর মধ্যে ইতালির ত্রিয়েস্তা হাসপাতালে শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় ফরিদ খান (৬০) নামে একজনের  মৃত্যু হয়েছে।

প্রায় এক সপ্তাহ আগে তিনি জ্বর,কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি ইতালির মোনফালকোনা শহরে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি নরসিংদী।

এর আগে শুক্রবার রাতে  মিলান শহরে  করোনায় আক্রান্ত হয়ে গোলাম মাওলা (৫৫) নামে এক প্রবাসী বাংলাদেশি মারা যান। সর্দি-কাশি, ঠান্ডাজনিত সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন তিনি।

এদিকে, করোনাভাইরাস এখন ইতালি বাংলাদেশি কমিউনিটিতে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। অনেক বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর লোকমুখে শোনা গেলেও ঠিক কতজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন, সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না। একই সপ্তাহে দুই বাংলাদেশির মৃত্যুতে ইতালিতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

সুত্রঃ আমাদের সময়

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ