রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৬:২১ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ :
অসহায় মানুষের প্রতি সাহায্য-সহানুভূতির হাত সম্প্রসারিত করা এখনি প্রয়োজ নবীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সহকারী পুলিশ সুপারের প্রচারণা ৫৬ হাজার কোটি টাকা দান করলেন ধনকুবের আজিম হাসমি ১৫ কোটি টাকার চিকিৎসা সামগ্রী দিলো বেক্সিমকো জটিলতা কেটে গেছে, আকিজ গ্রুপের হাসপাতাল হচ্ছে নিউইয়র্কে করোনায় মৃতদের জানাজা পড়াচ্ছেন বাংলাদেশি আলেম জনগণের পাশে না দাঁড়ানো এমপি মন্ত্রীদের তালিকা তৈরির নির্দেশ শিবগঞ্জে একজনের মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন ঘোষণা ! আগামীকাল থেকে টিভিতে ক্লাস শুরু, রুটিন প্রকাশ। দেখুন এখানেই সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলায় খাদ্যসামগ্রী বিতরণ শুরু!
করোনায় নতুন মৃত্যুকূপ স্পেন, ২৪ ঘণ্টায় মৃত ৩৯৪, নতুন করে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৩ হাজার ৬৪৬ জন

করোনায় নতুন মৃত্যুকূপ স্পেন, ২৪ ঘণ্টায় মৃত ৩৯৪, নতুন করে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৩ হাজার ৬৪৬ জন

সিলেট মিডিয়া ডেস্কঃ স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯৪ এবং নতুন করে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৩ হাজার ৬৪৬ জন। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ এবং প্রাণহানি এখন স্পেনে।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান বলছে, স্পেনে করোনায় প্রাণহানির আগের তুলনায় প্রায় ৩০ শতাংশ বেড়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৯৪ জন। এছাড়া ইউরোপের এই দেশটিতে করোনায় নতুন করে সংক্রমণ বেড়েছে প্রায় ১৫ শতাংশ। শনিবার দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৯২৬ জন থাকলেও একদিনে তা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৭২ জনে।

করোনার বিস্তার ঠেকাতে দেশটিতে গত ১৪ মার্চ পনের দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হয়। কিন্তু প্রকোপ বাড়তে থাকায় জরুরি অবস্থার মেয়াদ আরও ১৫ দিন বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশটির ক্ষমতাসীন সরকার।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৮২৫ জন। এছাড়া সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৫৭৮ এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭২ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পরার পর বিশ্বের ১৮৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ২৬৩ জন এবং মারা গেছেন ১৩ হাজার ৫৮২ জন। সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৯৫ হাজার ৮৯২ জন।

বৈশ্বিক এই মহামারির ছোবল পৌঁছেছে বাংলাদেশেও। গত ৮ মার্চ বাংলাদেশে এই ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হওয়ার পর রোববার পর্যন্ত ২৭ জন সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং মারা গেছেন ২ জন।

সৌজন্যে : জাগোনিউজ২৪

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ