শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৪:৫৪ অপরাহ্ন

চারখাইতে স্থাপিত হচ্ছে নতুন থানা

চারখাইতে স্থাপিত হচ্ছে নতুন থানা

ডেইলি সিলেট মিডিয়াঃ সিলেটে নতুন একটি থানা হতে যাচ্ছে। পূরণ হতে চলেছে চারখাই উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবি। বিয়ানীবাজার, জকিগঞ্জ ও কানাইঘাট থানার অর্ন্তগত ৬/৭টি ইউনিয়ন নিয়ে চারখাই নামে নতুন থানা গঠনের প্রস্তাব নিয়ে কাজ করছে সংশ্লিষ্ট দপ্তর। সম্প্রতি প্রস্তাবিত থানার জায়গা অধিগ্রহণ করার জন্য পরিদর্শন করেছেন সিলেট পুলিশের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আবুল কালাম।

এসময় তার সাথে সহকারি পুলিশ সুপার (সার্কেল) সুদীপ্ত রায়, বিয়ানীবাজার সহকারি কমিশনার (ভূমি) খুশনূর রুবাইয়াত, বিয়ানীবাজার থানার ওসি অবনী শংকর কর, জকিগঞ্জ থানার ওসি মীর নাসির ও কানাইঘাট থানার ওসি শামসুদ্দোহা, চারখাই ইউপি চেয়ারম্যান মাহমদ আলী উপস্থিত ছিলেন।

বিয়ানীবাজার উপজেলার তিন ইউনিয়ন এবং জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার দুইটি করে ইউনিয়ন নিয়ে প্রস্তাব করা হয়েছে চারখাই থানা।

প্রসঙ্গত, বিয়ানীবাজার উপজেলার আলীনগর ও চারখাই ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা সদর থেকে সবচেয়ে দূরবর্তী হওয়ায় এক দশক পূর্বে চারখাইয়ে পুলিশ ফাড়ির স্থাপনের দাবি উঠে। স্থানীয়দের দাবির প্রেক্ষিতে চারখাই ইউনিয়ন পরিষদের কয়েকটি কক্ষ নিয়ে অস্থায়ী পুলিশ ফাড়ি স্থাপন করা হয়। স্থানীয় অধিবাসীরা ইউনিয়নের বিপরীত পাশে জকিগঞ্জ সড়কের পাশ্ববর্তী স্থানে কিছু জায়গা পুলিশ ফাড়ির জন্য চিহ্নিত করেন। পুলিশ ফাড়ির জন্য চিহ্নিত করা ভূমি চারখাই থানার জন্য অধিগ্রহণ করা যায় কি না এ সম্ভাব্যতা যাচাই করতে পরিদর্শনে আসে জেলা পুলিশের অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কালাম।

এবিষয়ে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) অবনী শংকর কর বলেন, চারখাইয়ে নতুন থানা গঠনের একটি প্রস্তাবনা রয়েছে। এর আলোকে ভূমি অধিগ্রহণের সম্ভাব্যতা দেখতে উর্ধ্বতন কর্তৃপক্ষ পরিদর্শনে আসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ