বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৯:০১ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
নবীগঞ্জের ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা। প্রেসক্লাবের প্রতিবাদ ও নিন্দা গরিবের ৫৬০ বস্তা চালসহ আ’লীগ চেয়ারম্যান গ্রেফতার ! ছাতক প্রেসক্লাবের উদ্যােগে করোনা প্রতিরোধে জীবাণু নাশক স্প্রে কার্যক্রম শুরু করোনা প্রতিরোধে ধর্মপাশায় সেনাবাহিনীর টহল জোরদার আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ির ইন্তেকালে কমলগঞ্জে হযরত শাহ্‌ আজম রহঃ দরগাহ্ শরীফের শোক প্রকাশ আজমল হোসেন চৌঃ পরিবারের পক্ষ থেকে বিয়ানীবাজার বালিঙ্গা গ্রামে ২শত পরিবার কে ত্রাণ বিতরণ ! সিলেটে কল করলেই ঘরে পৌঁছে যাবে মেডিকেল টিম ! আজমল হোসেন ও Orphan Child কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে ২০০ পরিবারকে খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ  কমলগঞ্জে অসহায়দের পাশে দারুল হিকমাহ একাডেমী সিলেটে করোনা আক্রান্ত সেই চিকিৎসককে ঢাকা নেওয়া হচ্ছে
ঢাকায় শনিবার সমাবেশ করবে বিএনপি

ঢাকায় শনিবার সমাবেশ করবে বিএনপি

ডেইলি সিলেট মিডিয়াঃ কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী শনিবার (৮ ফেব্রুয়ারি) ঢাকায় সমাবেশ করবে বিএনপি। ওই দিন বিএনপি চেয়ারপারসনের কারাবাসের দুই বছর হবে। এ ছাড়া দুই দিনের আরও কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
রাজধানীর গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কর্মসূচি ঘোষণা করেন। এর আগে সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে যৌথসভা করেন তিনি।

মির্জা ফখরুল জানান, কর্মসূচির মধ্যে আছে আগামী শুক্রবার (৭ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুমা মসজিদে মসজিদে দোয়া মাহফিল এবং শনিবার (৮ ফেব্রুয়ারি) বেলা ২টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারাদেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ।

খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো পোস্টার ও লিফলেট প্রকাশ করবে বলেও জানান বিএনপি মহাসচিব।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের সাজা দেন আদালত। এরপর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ডাদেশ বাতিল চেয়ে করা আপিলে সাজা ৫ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেন উচ্চ আদালত। বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে বর্তমানে ৩৩টি মামলা চলছে। দুর্নীতির মামলায় কারাবন্দি খালেদা জিয়াকে গত ১ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়।

খালেদা জিয়ার শারীরিক অবস্থায় নিয়ে উদ্বেগ প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, ‘তাকে সরকার দুই বছর সম্পূর্ণ অন্যায়ভাবে, বেআইনিভাবে সাজা দিয়ে আটকে রেখেছে এবং তার ওপর কারা নির্যাতন চালানো হয়েছে। তার মুক্তির দাবিতে ও নির্যাতনের প্রতিবাদে আমরা এই যৌথসভার মাধ্যমে এই কর্মসূচি গ্রহণ করেছি।’

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি ও তার চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘আমরা আশঙ্কা করছি সরকার অত্যন্ত হীন উদ্দেশ্যে তাকে এভাবে অসুস্থ অবস্থায় কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, দেশনেত্রীর স্বাস্থ্যের যেকোনও অবনতির জন্য সরকারকে সব দায়-দায়িত্ব নিতে হবে। জনগণের সামনে তাদের একদিন আদালতে দাঁড়াতে হবে।’

যৌথসভায় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ