শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৫:০৪ অপরাহ্ন

দেশে ফিরতে হাইকোর্টের দ্বারস্থ কাজী আনিস

দেশে ফিরতে হাইকোর্টের দ্বারস্থ কাজী আনিস

ডেইলি সিলেট মিডিয়াঃ ক্যাসিনোবিরোধী অভিযানের সময় সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের দায়ে বহিষ্কৃত যুবলীগের সাবেক দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমী রহমান বিদেশ থেকে কোনো প্রকার হয়রানি ‍ছাড়া দেশে ফিরে আসার জন্য হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন। 

গত ২৭ জানুয়ারি তাদের পক্ষে জনৈক আহসান মোর্শেদ নিদল হাইকোর্টে একটি রিট আবেদন করেন। তবে মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।
 
আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এমএ আজিজ খান। রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। যুবলীগ থেকে বহিষ্কৃত হওয়ার পর স্ত্রীসহ তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে দু’টি মামলা করে দুর্নীতি দমন কমিশন। এর মধ্যে সস্ত্রীক তিনি ভারতে যান। 

মামলার বিষয়ে একেএম আমিন উদ্দিন মানিক জানান, ক্যাসিনোবিরোধী অভিযানের সময় গত বছরের ২৯ অক্টোবর কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমি রহমানের পৃথক দুটি মামলা করে দুদক। মামলায় কাজী আনিসুর রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ১২ কোটি ৮০ লাখ ৬০ হাজার ৯২০ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এবং তার স্ত্রী সুমি রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ১ কোটি টাকার ওপরে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। মামলা দু’টি তদন্তাধীন অবস্থায় রয়েছে।’ 
 
আমিন উদ্দিন মানিক আরও জানান, রিট আবেদনে বলা হয়েছে- মেডিক্যাল ভিসায় কাজী আনিসুর রহমান গত বছরের ২৪ সেপ্টেম্বর ভারত যান এবং তার স্ত্রী সুমী রহমান কলকাতা অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন। এখন তারা কোনো প্রকার হয়রানি ছাড়া দেশে ফিরে আদালতে আত্মসমর্পণ করতে চান। এজন্য আদালতের দ্বারস্থ হয়েছেন। আদালত আজ সে আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন।  

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ