শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০৩:৫৬ অপরাহ্ন

বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে বাংলাদেশ-আফগান ম্যাচ সিলেটে!

বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে বাংলাদেশ-আফগান ম্যাচ সিলেটে!

ডেইলি সিলেট মিডিয়াঃ সিলেটের জন্য এটি রীতিমতো বিশাল আনন্দের খবর। বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বে বাংলাদেশ ও আফগানিস্তানের একটি ম্যাচ হবে সিলেট জেলা স্টেডিয়ামে। আগামী ২৬ মার্চ ম্যাচটি হওয়ার কথা। এই প্রথমবারের মতো ঢাকার বাইরে হবে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচ।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম। তিনি বলেন, বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচ সিলেট জেলা স্টেডিয়ামে আয়োজনের বিষয়ে আমাদের চিঠি পাঠিয়েছে বাফুফে। স্টেডিয়াম প্রস্তুত রয়েছে। তবে ফিফার প্রতিনিধি দল স্টেডিয়াম পরিদর্শনে আসবে।

বাফুফে সূত্র জানিয়েছে, ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস হওয়ায় এ দিন ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর মেলাসহ বিভিন্ন অনুষ্ঠান হয়ে থাকে। এ কারণেই সেখানে ম্যাচ আয়োজন সম্ভব হচ্ছে না। ফলে দর্শকদের বিষয়টি বিবেচনা করে সিলেটকেই বেছে নিয়েছে বাফুফে।

বাফুফের পক্ষ থেকে বিষয়টি ইতিমধ্যে ফিফাকে অবহিত করা হয়েছে। ফিফাও প্রাথমিক সম্মতি দিয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে তাদের একটি প্রতিনিধি দল এখানে আসবে।

বিশ্বকাপ বাছাইপর্বে বাংলাদেশের ম্যাচ ৮টি। এর মধ্যে গেল বছর ৪টি ম্যাচ খেলেছেন জামাল ভূঁইয়ারা। এসব ম্যাচের ৩টিতেই হেরেছে বাংলাদেশ, ভারতের বিপক্ষে ম্যাচটি হয় ড্র। আফগানদের বিপক্ষে গেল বছরের ১০ সেপ্টেম্বর তাজিকিস্তানের রাজধানীতে খেলা ম্যাচে বাংলাদেশ হারে ০-১ গোলে।

প্রসঙ্গত, সিলেট জেলা স্টেডিয়ামে এর আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের একাধিক ম্যাচ হয়েছে। সব ম্যাচেই ছিল দর্শকদের বাঁধভাঙা ঢল। ফলে সিলেট ‘ফুটবলের নগরী’ হিসেবেও দেশজুড়ে খ্যাতি পায়। বাফুফেও সিলেটে ম্যাচ আয়োজনে সব সময় ইতিবাচক মনোভাব পোষণ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ