রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৪:১৪ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি : সিলেটে কমে আসছে অপরাধ প্রবনতা আরিফ আজাদের বই বিক্রিতে কেন বাধা! -মুহাম্মদ রাশেদ খান সিলেটে সুরমার বুক কেটে কোটি কোটি টাকার বাণিজ্য গোবিন্দগঞ্জে টি-টেন ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল ম্যাচ সম্পন্ন বালিটেকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালন মাজার জিয়ারতে আগতদের জন্য বিশেষ ব্যবস্থা চান মেয়র আরিফ মা যাদের রান্না করে খাওয়াতেন তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছেন সিলেটের গোলাপগঞ্জ ও বিশ্বনাথে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত সিলেটে বাসায় যুবকের ঝুলন্ত লাশ, ফিলিপাইনি তরুণীর সাথে ফ্রেমবদ্ধ ছবি উদ্ধার ‘ধনীদের উচিত গরীবদের বিয়ে করা’- ইন্দোনেশিয়ার সংস্কৃতিমন্ত্রী
মালয়েশিয়ায় ময়লার স্তুপে ব্যাগ ভর্তি বাংলাদেশি পাসপোর্ট

মালয়েশিয়ায় ময়লার স্তুপে ব্যাগ ভর্তি বাংলাদেশি পাসপোর্ট

ডেইলি সিলেট মিডিয়াঃ রাজধানী কুয়ালালামপুরের দামানসারা এমপিআর সিটি মলের একটি রেস্টুরেন্টের পাশের ময়লার স্তুপ থেকে পরিত্যক্ত অবস্থায় বেগ ভর্তি বাংলাদেশি পাসপোর্ট পাওয়া গেছে। বাংলাদেশি শরিফুল আলম নামে এক বাংলাদেশি গোপন সংবাদের ভিত্তিতে ময়লার ওই স্তুপ থেকে একটি ব্যাগ উদ্ধার করেন।

এ সময় ব্যাগের ভেতর ৯০ টি বাংলাদেশি পাসপোর্ট পাওয়া যায় বলে জানান শরিফুল। প্রত্যেকটি পাসপোর্টের গায়ে ক্রিস-ভি-রিসোর্সেস এসডিএন বিএইচডি নামের কোম্পানীর ষ্টিকার লাগানো রয়েছে। পরে শরিফুল আলম পাসপোর্ট গুলো বাংলাদেশ হাইকমিশনে নিয়ে গেলে প্রথমে পাসপোর্ট গুলো জমা নিতে অস্বীকার করেন সংশ্লিষ্টরা। দীর্ঘক্ষণ অপেক্ষার পর এক পর্যায়ে শরিফুলের একটি লিখিত আবেদনের মাধ্যমে পাসপোর্ট গুলি জমা নেন দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা। কেনইবা পাসপোর্টগুলি ময়লার স্তপে ফেলা হল এ সংবাদ চাউর হলে সমালোচনার ঝড় বইছে কমিউনিটির মধ্যে।

এদিকে পরিত্যক্ত পাসপোর্টে কোন ভিসা পাওয়া না গেলেও মালয়েশিয়া সরকারের দেয়া রি-হিয়ারিং এর বৈধ প্রকল্পের মাধ্যমে রেজিস্ট্রেশনের কাগজপত্র এবং সে দেশের অভিবাসন বিভাগের কাগজপত্র পাসপোর্টের সাথে ছিলো।

স্থানীয় একজন নাগরিক রেস্টুরেন্টের ময়লা ফেলার নির্দিষ্ট একটি ড্রামে একটি ব্যাগ ভর্তি কিছু ফেলে যাওয়ার সময় একজন বাংলাদেশী দেখতে পায়। ঐ বাংলাদেশি অপর বাংলাদেশি শরিফুল আলমকে বিষয়টি জানালে সোমবার সকালে ময়লা ড্রামের ভেতর থেকে একটি ব্যাগ উদ্ধার করা হয়। এসময় কৌতুহল জাগলে ব্যাগটি খুলে বাংলাদেশি পাসপোর্ট দেখতে পায়।

এবিষয়ে বাংলাদেশ হাইকমিশনের সংশ্লিষ্ট বিভাগের কর্তাদের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে কর্মকর্তারা তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বললেও এর সুষ্টু তদন্তের দাবি তুলেছেন কমিউনিটির নেতারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ