রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৬:৩০ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ :
অসহায় মানুষের প্রতি সাহায্য-সহানুভূতির হাত সম্প্রসারিত করা এখনি প্রয়োজ নবীগঞ্জে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সহকারী পুলিশ সুপারের প্রচারণা ৫৬ হাজার কোটি টাকা দান করলেন ধনকুবের আজিম হাসমি ১৫ কোটি টাকার চিকিৎসা সামগ্রী দিলো বেক্সিমকো জটিলতা কেটে গেছে, আকিজ গ্রুপের হাসপাতাল হচ্ছে নিউইয়র্কে করোনায় মৃতদের জানাজা পড়াচ্ছেন বাংলাদেশি আলেম জনগণের পাশে না দাঁড়ানো এমপি মন্ত্রীদের তালিকা তৈরির নির্দেশ শিবগঞ্জে একজনের মৃত্যু, ১৫ বাড়ি লকডাউন ঘোষণা ! আগামীকাল থেকে টিভিতে ক্লাস শুরু, রুটিন প্রকাশ। দেখুন এখানেই সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলায় খাদ্যসামগ্রী বিতরণ শুরু!
যত দোষ, নন্দ ঘোষ. – আব্দুল্লাহ আল মারুফ

যত দোষ, নন্দ ঘোষ. – আব্দুল্লাহ আল মারুফ

সিলেট মিডিয়া ডেস্কঃ করোনাভাইরাস আজ বিশ্বব্যাপী এক মহামারীর নাম। করোনা যেখানেই হানা দিয়েছে সফলতার সাথেই জয় লাভ করেছে ,পরাজিত করেছে চায়না সহ ইউরোপ আমেরিকার মত শক্তিশালী এবং উন্নত মেডিকেল ইকুইপমেন্ট সমৃদ্ব দেশ গুলিকে।

তাদের তুলনায় আমাদের অবস্থান কোথায় আমরা খুব ভালো ভাবেই জানি। কিন্তু মহামারী করোনাত আর আমাদের অবস্থান বুঝেনা তাই সে ঠিকই ই হানা দিয়েছে।

তাই বলে কি আমরাও ইউরোপ আমেরিকা কিংবা চায়নার মত করোনা মোকাবেলা করার সামর্থ্য রাখি? উত্তর নাই দিলাম ,কারন আমরা সবাই জানি আমাদের সামর্থ্য কতটুকু।

তার পরেও আমাদের সরকার সাধ্যমত ব্যাবস্থা নেওয়ার চেষ্টা করছে,ডাক্তারেরা পিপিই ছাড়াই সেবা দেওয়া শুরু করেছে ,অনেক সেচ্ছাসেবী সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে,কেউ কেউ ব্যক্তিগত ভাবে সহযোগিতার চেষ্টা করছে।

আপনি দেশের এবং দশের সকল অবস্থা জেনেও কি করছেন দেশের এই ক্রান্তিলগ্নে?? জি! আপনি মহান এক কাজ করছেন সরকারের দোষ দিচ্ছেন,মন্ত্রীদের কথা নিয়ে ট্রল করছেন,প্রাইভেট কোম্পানীগুলিকে গালি দিয়ে ফেসবুক সেলিব্রেটি হওয়ার চেষ্টা করছেন।

আর সকাল হলেই বন্দুদের সাথে আড্ডা দেওয়ার জন্য বের হয়ে যাচ্ছেন। সরকারের নিষেদাজ্ঞা সত্তেও আপনার বাবা চাচারা দোকানপাট খুলছেন ,গাড়ি গুলি রোডে দিয়ে দিচ্ছেন।

কারন আপনারা চিন্তা করেন আপনাদের দোকান না খুললে চার পাচ জনের পরিবারে কি খাবেন ,দোকানপাট না খুললে গাড়ি না চললে আপনাদের বিরাট ক্ষয়কতি হয়ে যাবে। কিন্তু আপনি কি চিন্তা করেছেন আপনার মত বুদ্ধিজিবির বাবা ,চাচা দের ঘরে ঢুকাতে সরকারকে আজ সেনাবাহিনী মোতায়েন করতে হচ্ছে।

লজ্জা করেনা আপনি বুদ্ধি বিতরন করেন। আর আপনার ক্ষয় কতির কথা হিসেব করবেন ?? আপনি কি জানেন? সাতক্ষীরার সেই খামারীর কথা ,করোনার কারনে যার খামারে থাকা কাকড়া আর কুচিয়া ব্যবসায় কয়েক কোটি টাকা লোকসান ঘুনতে হচ্ছে।

হাজারো মানুষ বেকার হয়ে যাচ্ছে। সেই খামারী ব্যাংক লোনের জন্য আজ দেউলিয়া হলে আপনি কি দায়িত্ব নিবেন?? আপনি কি জানেন ? গার্মেন্টস ব্যবসায়ীদের কয়েক হাজার কোটি টাকার অর্ডার বাতিল হয়ে যাচ্ছে ?? যেখান থেকে প্রায় চল্লিশ লক্ষ মানুষের রুটি -রুজি নিশ্চিত হয়।

সেই গার্মেন্টস মালিকের কথা একবার চিন্তা করেন। তার প্রতিষ্ঠানে চাকুরি করা দশ হাজার শ্রমিকের কথা চিন্তা করেন ,তাদের থেকে কি আপনার লোকসানের পরিমান বেশি। আর প্রাইভেট কোম্পানির হিসেব করবেন?? কোম্পানি গুলি ব্যবসা না করে যদি তাদের কয়েক হাজার কর্মীর বেতন পরিশোধ করে ,কি পরিমান টাকা আসে দেখেন আপনার ক্যাল্কুলেটর দিয়ে হিসেব করা যায় নাকি ??কিন্তু তাদের কথাত আপনার বুদ্ধিতে আসেনা।

করোনা পরিস্থিতি খারাপ হলে আর লকডাউন অবস্থা চলতে থাকলে আমাদের অবস্থা আমাদের অর্থনীতির অবস্থা কোথায় গিয়ে দাড়াবে একবার চিন্তা করেছেন? না ! করবেন কিভাবে ? করলে ত আর আপনার ট্রল চলবেনা ,আপনি সেলিব্রেটি হতে পারবেন না। এইগুলি ভাবলে আপনিত আড্ডা দিতে পারবেন না।

তাই চলুন দেশের এই ক্রান্তিলগ্নে ট্রল নিয়ে ব্যস্ত না থেকে এক হয়ে মোকাবেলা করি। তাই নিজের সার্থে কিংবা দেশের স্বার্থে হলেও দয়া করে সবাই ঘরে থাকুন।  তাই অন্যের দোষ না খুজে ট্রল না করে ,আল্লাহ আল্লাহ করুন।
ঘরে থাকুন ,নিজে বাচুঁন দেশকে বাচাঁন |

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ