বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ০৯:২১ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
দেশের প্রতি প্রবাসীদের কোমল ভালোবাসা ! পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় শামসুদ্দিন হাসপাতালের আইসিইউ ইউনিট সমৃদ্ধ হচ্ছে ! নবীগঞ্জের ৫ সাংবাদিকের বিরুদ্ধে মামলা। প্রেসক্লাবের প্রতিবাদ ও নিন্দা গরিবের ৫৬০ বস্তা চালসহ আ’লীগ চেয়ারম্যান গ্রেফতার ! ছাতক প্রেসক্লাবের উদ্যােগে করোনা প্রতিরোধে জীবাণু নাশক স্প্রে কার্যক্রম শুরু করোনা প্রতিরোধে ধর্মপাশায় সেনাবাহিনীর টহল জোরদার আল্লামা আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ির ইন্তেকালে কমলগঞ্জে হযরত শাহ্‌ আজম রহঃ দরগাহ্ শরীফের শোক প্রকাশ আজমল হোসেন চৌঃ পরিবারের পক্ষ থেকে বিয়ানীবাজার বালিঙ্গা গ্রামে ২শত পরিবার কে ত্রাণ বিতরণ ! সিলেটে কল করলেই ঘরে পৌঁছে যাবে মেডিকেল টিম ! আজমল হোসেন ও Orphan Child কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে ২০০ পরিবারকে খাদ্য সামগ্রী ও মাস্ক বিতরণ 
র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ বাংলাদেশের

র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ বাংলাদেশের

ডেইলি সিলেট মিডিয়াঃ নানা প্রতিকূলতা আর উদ্বেগ উৎকণ্ঠাকে পাশ কাটিয়ে অবশেষে পাকিস্তানের মাটিতে পা রেখেছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন লাহোরে টাইগাররা।

এই সিরিজটি বাংলাদেশের জন্য বেশ গুরুত্ববহ। শুধু পাকিস্তানের মাটিতে খেলা বলেই নয়, এই সিরিজ দিয়েই টি-টোয়েন্টিতে বড়সড় এক অর্জন আসতে পারে। ঘুচতে পারে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আফগানিস্তানেরও নিচে থাকার আক্ষেপ।

বর্তমানে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে নয় নম্বরে আছে বাংলাদেশ। টাইগারদের রেটিং পয়েন্ট ২২৭। ২৩৬ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ঠিক ওপরে আছে শ্রীলঙ্কা। সাতে থাকা আফগানিস্তানের পয়েন্টও ২৩৬।

পাকিস্তানের বিপক্ষে ৩-০ ব্যবধানে সিরিজ জিততে পারলে ২৩৭ পয়েন্ট হয়ে যাবে বাংলাদেশের। টাইগাররা উঠে যাবে সাতে। সেক্ষেত্রে আফগানিস্তান আট আর শ্রীলঙ্কার নেমে যাবে নয় নম্বরে।

তবে ২-১ ব্যবধানে সিরিজ জিতলে র‌্যাংকিংয়ের কোনো উন্নতি হবে না বাংলাদেশের। পয়েন্ট বাড়বে, ২২৭ থেকে হবে ২৩৩। আর ২-১ ব্যবধানে হারলে নয় নম্বরে থেকেই পয়েন্ট হবে ২২৯।

আর যদি পাকিস্তানের কাছে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় টাইগাররা, তবু নয় নম্বর অবস্থানেই থাকবে। তবে ২ রেটিং পয়েন্ট কমে হবে ২২৫।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ