শুক্রবার, ২৯ মে ২০২০, ০৭:২৯ অপরাহ্ন

৫ লাখ টাকার বেশি দিয়েও মাশরাফির ব্রেসলেট কিনতে আগ্রহী প্রচুর

৫ লাখ টাকার বেশি দিয়েও মাশরাফির ব্রেসলেট কিনতে আগ্রহী প্রচুর

সিলেট মিডিয়া ডেস্কঃ করোনায় জীবনের আর সব বিনোদনের মত বন্ধ ক্রিকেটও। মাঠের ক্রিকেট নেই ঠিক; কিন্তু ক্রিকেটার, কোচরা আছেন। ক্রিকেটীয় কর্মকাণ্ড বন্ধ থাকলেও ক্রিকেটাররা অন্য কর্মকাণ্ডে ঠিকই মিডিয়ায় আছেন।

বাংলাদেশের প্রায় সব শীর্ষ ক্রিকেট তারকা করোনা আক্রান্ত, করোনায় নানাভাবে ক্ষতিগ্রস্তদের পাশে এসে দাঁড়িয়েছেন। আর্তমানবতার সেবায় নিজেদের নিয়োজিত ক্রিকেটাররা করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে থেকে তাদের নানা রকম অর্থ, খাদ্যসামগ্রী দিয়ে সাহায্যও করছেন। সেই তালিকায় আছেন সবাই। কারোটা প্রকাশিত। কেউবা নীরবে-নিভৃতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। দিচ্ছেনও।

এর বাইরে ক্রিকেটাররা এখন ফেসবুক লাইভে এসেও করোনার গুমোট আবহাওয়া, অস্বস্তির মাঝে খানিক স্বস্তির পরশ বুলিয়ে দিচ্ছেন। এ কাজে একাই অনেকের প্রায় হারিয়ে যাওয়া হাসি ফিরিয়ে দিচ্ছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। প্রায় প্রতিদিনই, না হয় এক বা দুই দিন বিরতিতে তামিম আসছেন দেশ-বিদেশের নানা তারকাকে নিয়ে ফেসবুক লাইভে।

দেশের ও বিদেশের শীর্ষ তারকারাও তামিমের আহবানে সাড়া দিয়ে যোগ হচ্ছেন তার লাইভ অনুষ্ঠানে। দক্ষিণ আফ্রিকর ফ্যাফ ডু প্লেসিস, ভারতের রোহিত শর্মার মত আন্তর্জাতিক ক্রিকেটের অনেক বড় তারাও এসেছেন তামিমের ফেসবুক লাইভে। আগামীকাল সোমবার তামিমের ফেসবুকে লাইভে আড্ডা দিতে আসছেন সময়ের সেরা ব্যাটসম্যান ও বিশ্বের সেরা তারকা বিরাট কোহলিও।

ওদিকে পাশাপাশি চলছে ক্রিকেটার, ফুটবলারদের ব্যাট, বল ও জার্সির নিলামে তোলার প্রতিযোগিতা। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বিশ্বকাপ মাতানো ব্যাটের নিলাম হয়েছে অনেক আগেই।

ভূয়া কলের দৌরাত্ম্যে চরমভাবে বিঘ্নিত মুশফিকুর রহীমের প্রথম ডাবল সেঞ্চুরির ঘটনাবহুল নিলামও হলো সম্পন্ন। পাকিস্তানের নামী অলরাউন্ডার শহিদ আফ্রিদি ফাউন্ডেশন ২০ হাজার মার্কিন ডলারে সে ব্যাট কিনে নিয়েছেন।

দেশীয় ফুটবলের সব সময়ের অন্যতম আলোচিত তারকা প্রয়াত মোনেম মুন্নার জার্সিও নিলামে উঠেছিল। পাশাপাপাশি বিশ্ব যুব ক্রিকেটের চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের অধিনায়ক আকবর আলীর ব্যবহৃত জার্সি ও হাতের গ্লাভসও নিলামে বিক্রি হয়ে গেছে।

ওইসব নিলামও এখন করোনার মধ্যে আলোচিত ইস্যু। কার ব্যাট, বল, জার্সি কত টাকায় বিক্রি হলো? তা জানতেও কৌতুহলের কমতি নেই। এই নিলামের সর্বশেষ সংযোজন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার হাতে ব্যবহার করা ব্রেসলেট।

আজ রাতেই সেই বহুল কাঙ্খিত মাশরাফির ব্রেসলেটের নিলাম। রোববার রাত সাড়ে নয়টায় শুরু হবে এ নিলাম। সাড়ে ১১টায় জানা যাবে, দেশের ক্রিকেটের সব সময়ের সেরা, সফল অধিনায়ক ও সর্বাধিক জনপ্রিয় তারকা মাশরাফির দীর্ঘ দেড় যুগের সঙ্গী ব্রেসলেট নিলামে কত দাম ওঠে? কে তা কিনে নেন?

নিলামের আয়োজক অকশন ফর অ্যাকশনের অন্যতম সমন্বয়কারি আরিফ আর হোসেন আজ জাগো নিউজকে জানিয়েছেন, মাশরাফির ব্রেসলেট নিলাম নিয়ে তারা এরই মধ্যে ব্যাপক সাড়া পেয়েছেন। শুরুতে গ্রামীণ ফোন ও দুটি বেসরকারি ব্যাংক উৎসাহ দেখালেও সময় গড়ানোর সাথে সাথে নাকি আগ্রহী ক্রেতার সংখ্যাও বাড়ছে।

নিলাম শুরুর আগে ব্যক্তিগত পর্যায়েও নাকি অনেকে তাদের সাথে যোগাযোগ করে মাশরাফির ব্রেসলেট কিনে নেয়ার ইচ্ছে পোষণ করেছেন। আরিফ আর হোসেন জাগো নিউজকে জানিয়েছেন, সবাই ফেসবুক লাইভে দেখতে পারবেন, জানতেও পারবেন- কে কত টাকা দিয়ে ব্রেসলেটটি কিনলেন?

বোঝাই যাচ্ছে, মাশরাফির ব্রেসলেটে নিলামে কেনার উৎসাহী মানুষ আছেন প্রচুর। আর তাই এর ভিত্তিমূল্যই ধরা হয়েছে ৫ লাখ টাকা। দেখা যাক, প্রিয় তারকার হাতে ১৭-১৮ বছর ধরে শোভা পাওয়া সেই ব্রেসলেটটি কোন সৌভাগ্যবানের হাতে গিয়ে শোভা পায়!


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ