বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:০৫ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
ছাত্রদল নেতা মাসরুর রাসেলের পিতৃবিয়োগে খন্দকার মুক্তাদিরের শোক গোলাপগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে প্রস্তুতি সভা লকডাউন তুলে নিলে জেলে চলে যাবো : বাবুনগরী শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৭৩জনের করোনা পজিটিভ শাল্লায় বিএনপি নেতা নোমান গ্রেফতার শাল্লায় অফিস থেকে মহিলা শ্রমিককে ধাক্কা মেরে বের করে দেন উপ-সহকারি প্রকৌশলী লকডাউন ভেঙ্গে সিলেটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ভারতে করোনার ‘ট্রিপল মিউট্যান্টের’ হানা এমপি মানিকের সাথে নব গঠিত দোয়ারাবাজার সমিতির সাক্ষাৎ লকডাউনে ক্ষতিগ্রস্তদের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর মহিলা দল নেত্রী আফরোজা শোভা বহিষ্কার কওমি মাদরাসার কর্তৃত্ব হারাচ্ছে হেফাজত : ভেঙে দেওয়া হতে পারে বর্তমান কমিটি স্বাস্থ্যবিধি মেনে খুলছে দোকানপাট! সিলেটে ট্রাভেলস ব্যবসায়ীর বিরুদ্ধে ৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দ্য হেল্পিং উইং শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে অগ্নিকান্ড ৫লক্ষাধিক টাকার ক্ষতি জৈন্তাপুরে মোবাইল কোর্টে ৬ ব্যক্তিকে জরিমানা নবীগঞ্জে এতিম শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৭জনের করোনা পজিটিভ সিলেটে নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা
সিলেট-ঢাকা ছয় লেনের কাজ শুরু হচ্ছে শীঘ্রই! পররাষ্ট্রমন্ত্রী’র ডিও লেটার।

সিলেট-ঢাকা ছয় লেনের কাজ শুরু হচ্ছে শীঘ্রই! পররাষ্ট্রমন্ত্রী’র ডিও লেটার।

সিলেট মিডিয়া ডেক্সঃ সিলেট-ঢাকা ছয় লেনের কাজ দ্রুত শুরু করতে পররাষ্ট্রমন্ত্রীর ড. এ কে আব্দুল মোমেন ডিও লেটার দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) এই ডিও লেটার পররাষ্ট্রমন্ত্রী- সেতুমন্ত্রীর কাছে পাঠান।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ডিও লেটারে উল্লেখ করেন, গত ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার এডিবি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ তাঁর সঙ্গে দেখা করে ‘ঢাকা টু সিলেট মহাসড়কের কাজ বিলম্ব হবার কারণে অর্থ ফেরতের আশঙ্কার কথা জানান।
তাই আগামী জুন মাসের মধ্যে অনুমোদনের ব্যবস্থা গ্রহনের জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করেন।

জানা যায়, চলতি বছরের জুলাই মাসের মধ্যে অর্থ ছাড়ের বিষয়টি চূড়ান্ত হলে সেপ্টেম্বরে চুক্তি সই হবে। এডিবির পক্ষ থেকে বলা হচ্ছে মহাসড়কের নকশা অবশ্যই জুন মাসের মধ্যে অনুমোদন হতে হবে। আর সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী বলছেন প্রকল্প পরীক্ষা-নিরীক্ষা করতে আরো দেড়-দু’মাস সময় লাগবে।
১৯৯২ সালে এডিবি এ খাতে অর্থ বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করলেও আমলাতান্ত্রিক জটিলতার কারণে তা সম্ভব হয়নি। এবছর যেন এ ধরনের আমলাতান্ত্রিক জটিলতার কারণে এ প্রজেক্ট বাতিল না হয় সেজন্য এডিবি সরকারের সহযোগিতা কামনা করেছে।

বাংলাদেশ ১৯৭৩ সালে এডিবির সদস্যপদ লাভের পর থেকে বিভিন্ন প্রকল্পে সংস্থাটি ২৫ বিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করেছে।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ