শুক্রবার, ০৫ Jun ২০২০, ০১:১৭ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
রাস্তায় রাস্তায় সংগীত শিল্পী সিঁথি সাহার মাস্ক বিতরণ

রাস্তায় রাস্তায় সংগীত শিল্পী সিঁথি সাহার মাস্ক বিতরণ

সিলেট মিডিয়া ডেস্কঃ করোনাভাইরাসের আতঙ্ক এখন বিশ্বজুড়ে। দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনার প্রভাব পড়ছে বিনোদনের ভুবনেও। এবার করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা বাড়াতে রাস্তায় নামলেন সংগীতশিল্পী সিঁথি সাহা। ধানমন্ডি, সংসদ ভবন, বাংলামোটর, শাহবাগ ও পল্টন এলাকার রাস্তায় ঘুরে ঘুরে রিকশাওয়ালা, ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ী, ট্রাফিক পুলিশ, পথশিশু ও শ্রমজীবী মানুষের মধ্যে মাস্ক বিতরণ করলেন তিনি।

মঙ্গলবার বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত এই শিল্পী তাঁর ছোট ভাইকে সঙ্গে নিয়ে প্রায় সাত শ মাস্ক বিতরণ করেন। এ ব্যাপারে সিঁথি সাহা বলেন, ‘এটি আমার ক্ষুদ্র প্রয়াস। আমি ছোট মানুষ, আমার সামর্থ্যের মধ্যে থেকে যতটুকু সম্ভব ততটুকু করলাম। সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধির জন্য কিছু করা বলতে পারেন।’ সিঁথি বলেন, করোনাভাইরাস থেকে বাঁচতে মাস্কটা ব্যবহার করলে সুবিধা হবে। আক্রান্ত মানুষ মাস্ক ব্যবহার করলে তার থেকে এটি ছড়ানোর সুযোগ কম। আবার একজন সুস্থ মানুষের নিরাপত্তার জন্য এটি ব্যবহার করলে ভালো।

বেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত এই শিল্পী তাঁর ছোট ভাইকে সঙ্গে নিয়ে প্রায় সাত শ মাস্ক বিতরণ করেন। ছবি: প্রথম আলোবেলা দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত এই শিল্পী তাঁর ছোট ভাইকে সঙ্গে নিয়ে প্রায় সাত শ মাস্ক বিতরণ করেন। ছবি: প্রথম আলো
সিঁথি আরও বলেন, ‘আমরা যাঁরা মিডিয়াতে কাজ করি, তাঁদের কারও হাজার হাজার, কারও লাখ লাখ অনুসারী আছেন। তাঁদের বিশ্বাসও করেন অনুসারীরা। তাই মিডিয়ার লোকজন এ ধরনের সচেতনতা বৃদ্ধির জন্য পদক্ষেপ নিলে আতঙ্কিত সাধারণ মানুষের উপকার হবে।’ সিঁথি বলেন, অনেক সাধারণ মানুষ মিডিয়ার মানুষকে অনুসরণ করে। তাই সাধারণ মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দিতে বিনোদনের সব ক্ষেত্রের তারকারা কাজ করতে পারেন। যাঁর যাঁর জায়গা থেকে যদি এভাবে কাজ করা হয়, করোনার আতঙ্ক অনেকটাই কেটে যাবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ