শুক্রবার, ০৫ Jun ২০২০, ১২:৫২ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
শুধু কি মসজিদটাই আল্লাহর ঘর, প্রশ্ন রিয়াজের

শুধু কি মসজিদটাই আল্লাহর ঘর, প্রশ্ন রিয়াজের

সিলেট মিডিয়া ডেস্কঃ আমরা কঠিন এক সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। শুধু আমরা নয় পুরো বিশ্ববাসী। করোনাভাইরাস পুরো পৃথিবীটাকে থমকে দিয়েছে। করোনার এই যুদ্ধে আমাদের জয়ী হতে হলে সবার সহযোগিতা খুব জরুরি। আমি আমার পরিবার নিয়ে স্বেচ্ছায় পুরোপুরি ঘরবন্দী। আপনাদেরও ঘরের মধ্যে থাকতে হবে। ঘনঘন হাত ধুতে হবে। নিজেকে পরিষ্কার রাখতে হবে। এছাড়া কিছুদিনের জন্য জীবনযাত্রা বদলাতে হবে। করোনার যুদ্ধ শেষ হলে আবার আমরা মুক্ত হয়ে চলাফেরা করতে পারবো।

গতকাল সরকার সিদ্ধান্ত নিয়েছেন, ওয়াক্তের নামাজে পাঁচজন এবং জুমার নামাজে ১০ জন শরিক হতে পারবেন। বাইরের মুসল্লিরা মসজিদে জামাতে অংশ নিতে পারবেন না। আমি সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। শুধু কি মসজিদটাই আল্লাহর ঘর? পুরো জমিনটাই তো আল্লাহর। তাহলে কেন আমরা ঘরে থেকে আল্লাহকে ডাকতে পারবো না। ইসলাম খুব সুন্দর ও সহজ একটি ধর্ম। আল্লাহ মহান, তিনি জোর করে কারও ওপর কিছু চাপিয়ে দেন না।

আমি সবাইকে আহ্বান করবো, এই সময়টাকে অবহেলা করবেন না। সবাই সচেতন ও মিতব্যায়ী হউন। নিজের ও পরিবারের কথা ভেবে দয়া করে, ঘরে থাকুন। অযথা বাইরে ঘোরাঘুরি করবেন না। উন্নত বিশ্বগুলোর কথা একবার ভাবুন। তারা কিন্তু করোনা যুদ্ধে হিমশিম খাচ্ছে। সেখানে আমাদের অবস্থা কতটুকু ভয়াবহ হতে পারে?

আমি আমার পরিবার নিয়ে ঘরে আছি। খুব সতর্কতার সঙ্গে জীবনযাপন করছি। দৈনদিন জীবনে অনেক কিছুর পরিবর্তন এনেছি। সময়ের সঙ্গে চলতে হয়। দেশে এখন সঙ্কট চলছে, এটা সবাইকে মেনে নিতে হবে। এমন পরিস্থিতি ক’দিন চলবে তাও কেউ বলতে পারে না। আমি আমার পরিবার নিয়ে তিন বেলার জায়গায় এখন দু’বেলা খাচ্ছি। খাদ্য সঞ্চয় করছি। নিজ অবস্থান থেকে অন্যের পাশে দাঁড়িয়েছি। তাই আপনাদেরও বলবো, নিজ নিজ অবস্থান থেকে যে যতটুকু পারেন, অন্যের পাশে দাঁড়ান। আপনি আপনার পাশে বাড়ি বা মানুষের খোঁজ নিলেই হবে। তারা কি ঠিকমত খেতে পারছে?

করোনার এই সময়ে সাবধান না হলে বড্ড ক্ষতি হয়ে যাবে আমাদের। দয়া করে কেউ করোনাভাইরাসকে অবহেলা করবেন না। সরকার যেভাবে বলছে তা মেনে চলুন। সময়টা একদিন কেটে যাবে। কিন্তু আমাদের অবহেলায় কাছের অনেক মানুষকে আমরা হারাবো।

সুত্রঃ আমাদের সময়


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ