মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
২ মার্চ : আজকের দিনে সুনামগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত সাত বছর ধরে নিখোঁজ বালাগঞ্জের সুহেল ছাতক অনলাইন প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্টিত খেলাধুলা যুবসমাজকে সুপথে থাকতে সাহায্য করে : কাউন্সিলর আজাদ সিলেটে বর্ণাঢ্য আয়োজনে আমাদের কন্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ১ মার্চ : আজকের দিনে নতুন ঠিকানায় সিলেট জেলা প্রেসক্লাব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সিলেটে শিক্ষার্থীদের বিক্ষোভ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সিলেট জেলা আ.লীগ নেতৃবৃন্দর সাক্ষাৎ ২৮ ফেব্রুয়ারি : আজকের দিনে ৩০ মার্চ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নশীল বাংলাদেশ: প্রধানমন্ত্রীকে বিএনএ ওসমানী শাখার অভিনন্দন আগের বাংলাদেশ আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী সিসিকের সাবেক সচিব মুহিবুর রহমান আর নেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ৬ মন্ত্রণালয়ের বৈঠক আজ ২৭ ফেব্রুয়ারি : আজকের দিনে বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় গ্রন্থাগার সমিতির আত্মপ্রকাশ ধর্মপাশায় হ্যান্ডটলির নিচে চাপা পড়ে শিশুর মৃত্যু নিসচা সিলেট মহানগর শাখার শোক প্রকাশ
আজ সিলেটসহ দেশের যেসব স্থানে হতে পারে কালবৈশাখী ঝড়

আজ সিলেটসহ দেশের যেসব স্থানে হতে পারে কালবৈশাখী ঝড়

সিলেট মিডিয়া ডেস্কঃ আজ মঙ্গলবার সকাল থেকেই মেঘলা রয়েছে আকাশ। দুপুরের দিকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যেতে পারে কালবৈশাখী ঝড়।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।এই ঝোড়ো বাতাসের গতি বেশি না হলেও অনেক এলাকায় বজ্রপাত, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং শিলাবৃষ্টি হতে পারে বলে পূর্বোভাসে বলা হয়।লঘুচাপের প্রভাবে এই মৌসুমে এই ধরনের আবহাওয়া স্বাভাবিক বলে গণমাধ্যমকে জানিয়েছেন আবহাওয়াবিদ আব্দুল মান্নান।

আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, কুষ্টিয়া, যশোর, ফরিদপুর ও খুলনা অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

অন্যদিকে আজ সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। বৃষ্টি অথবা বজ্রসহ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এছাড়া দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে, যা অস্থায়ীভাবে দমকাসহ ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত বয়ে যেতে পারে।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ