শুক্রবার, ০৫ Jun ২০২০, ০১:৪৭ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
সাড়ে ৮ লাখ টাকায় বিক্রি হলো সৌম্য তাসকিনের ব্যাট-বল

সাড়ে ৮ লাখ টাকায় বিক্রি হলো সৌম্য তাসকিনের ব্যাট-বল

সিলেট মিডিয়া ডেস্কঃ করোনাভাইরাসে দুর্গতদের পাশে দাঁড়াতে সৌম্য তার ক্যারিয়ারের একটি স্মরণীয় ব্যাট আর তাসকিন আহমদে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিক করা বল নিলামে তুলেছিলেন। প্যাকেজ হিসেবে ব্যাট-বল দুটি বাংলাদেশের শীর্ষস্থানীয় একটি ব্যাংক সর্বোচ্চ সাড়ে আট লাখ টাকা দামে কিনে নিয়েছে।

নিলামের পর রোববার রাতে নিলামকারী সংস্থা অকশন ফর অ্যাকশনের উদ্যোক্তা প্রীত রেজা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘একটি শীর্ষস্থানীয় ব্যাংক এটি কিনে নিয়েছে। ব্যাট-বল একসঙ্গে তারা প্যাকেজ হিসেবে নিয়েছে।’

সাকিব আল হাসানের ঐতিহাসিক ব্যাট দিয়ে নিলাম শুরু করা অকশন ফর অ্যাকশন’ই সৌম্য-তাসকিনের ব্যাটের নিলাম প্রক্রিয়া করছে। গতকাল বিকেলে তাদের ফেসবুক পেইজে পোস্ট দিয়ে নিলামে অংশগ্রহণের নিয়মাবলী বলেছে অকশন ফর অ্যাকশন। এই অনুসারে রোববার নিলামটি শেষ হয়। নিলামকারী সংস্থার ফেসবুক লাইভে তাসকিন-সৌম্যও এসেছিলেন।

ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে সৌম্যর অভিষেক হয় ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে। এই ফরম্যাটে তাকে সেঞ্চুরির দেখা পেতে অপেক্ষা করতে হয়েছে প্রায় চার বছর। ২০১৯ সালের শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো স্পর্শ করেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার। নিউজিল্যান্ডর বিপক্ষে ৯৪ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সৌম্য। করোনা দুর্গতদের পাশে দাঁড়াতে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকানো ব্যাটটি নিলামে তোলেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

অন্যদিকে অভিষেক ম্যাচেই তাক লাগিয়ে দেওয়া তাসকিন ২০১৭ সালে শ্রীলঙ্কা ২৮ মার্চ হ্যাটট্রিক করেছিলেন। তাসকিনের সেই বিখ্যাত বলটি নিলামে তোলা হয়েছিল। দুজনে জানিয়েছেন প্রিয় এই জিনিষগুলো তারা বিক্রি করেছেন যাতে কিছু মানুষের মুখে হাসি ফোঁটে।

এ ছাড়া মাশরাফি বিন মর্তুজার ১৬ বছরের খেলার পথের কোনো এক সঙ্গী (নিদৃষ্ট কিছুর নাম বলা হয়নি), লিটন দাসের এশিয়া কাপে ১১৭ বলে ১২১ করা সেই ব্যাট, সাইফ উদ্দিনের প্রিয় বল, এনামুল হক বিজয়ের সেঞ্চুরি করা ব্যাট, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী আকবরের জার্সি-গ্লাভস, কিংবদন্তি ফুটবলার মোনেম মুন্নার ১৯৮৯ সালের প্রেসিডেন্ট গোল্ডকাপের চ্যাম্পিয়ন জার্সি নিলামে তোলা হবে।

সুত্রঃ আমাদের সময়


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ