শুক্রবার, ১০ Jul ২০২০, ০৫:৪৯ পূর্বাহ্ন

সিলেটে খুলতে শুরু করেছে মার্কেট-শপিং মল, ব্যবসায়ী সমিতির নজরদারি

সিলেটে খুলতে শুরু করেছে মার্কেট-শপিং মল, ব্যবসায়ী সমিতির নজরদারি

সিলেট মিডিয়া ডেস্কঃ সিলেটে গত ২৬ মার্চ থেকে ওষুধের দোকান ছাড়া সব ব‌্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিলো। পুরো দুই মাস আর সদ্য বিদায়ী ঈদুল ফিতরের ছুটির পর আজ (২৭ মে) বুধবার থেকে সিলেটে খুলতে শুরু করেছে মার্কেট ও শপিং মল। তবে মার্কেট ও শপিং মলগুলোতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি-না, সে বিষয়ে কড়া নজরদারি রাখবেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

ঈদের আগে সরকারি শিথিলতার পরও সিলেটে করোনার সংক্রমণ ঠেকাতে ব্যবসায়ী নেতৃবৃন্দের প্রশংসনীয় উদ্যোগে ঈদ পর্যন্ত মার্কেট-শপিং মল বন্ধ রাখা হয়। তবে নগরের হাসান মার্কেট দুইবার সিন্ধান্ত বদল করে শেষ পর্যন্ত খোলা রাখেন কর্তৃপক্ষ।

আজ বুধবার (২৭ মে) সিলেট নগরীর বন্দরবাজার ও জিন্দাবাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কয়েকটি শপিং মল ও মার্কেটসহ দোকানপাট খুললেও ক্রেতাদের আনাগোনা প্রায় ছিলোই না। একেতো ঈদ পরবর্তী সময়, তার উপর সিলেটে সকাল থেকেই থেমে থেমে চলছে বৃষ্টি। তাই মার্কেটগুলোতে বিক্রেতাদের অলস সময় কাটাতে দেখা গেছে।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা ও আইনশৃঙ্খলা বাহিনীর বিধি-নিষেধ মেনেই যথানিয়মে সিলেটে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা হবে বলে জানিয়েছেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। এ বিষয়ে কড়া নজরদারি রাখা হবে বলেও জানালেন বাংলাদেশ দোকান মালিক সমিতির কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ সমিতির সভাপতি আব্দুর রহমান রিপন।

তিনি আজ বুধবার (২৭ মে) বলেন, ‘নগরের মার্কেট ও শপিং মলগুলো আজ (২৭ মে) বুধবার থেকে খোলা শুরু হয়েছে। খবর নিয়েছি- ব্লু-ওয়াটার ও শুকরিয়াসহ কয়েকটি মার্কেট খুলেছে। আর আগামীকাল থেকে আল-হামরা শপিং মলসহ বাকিগুলোও খুলে যাবে। তবে ঈদ পরবর্তী সময় তো- তাই ক্রেতা নেই। আর তো বৃষ্টির দিন।’

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আল-হামরা, ব্লু-ওয়াটার, সিটি মার্কেটসহ সিলেটের বড় বড় শপিং মল নিয়ে খুব একটা দুশ্চিন্তা নেই। তবে মধুবন, হাসান মার্কেট ও হকার মার্কেটসহ যেসব মার্কেটে সকল শ্রেণির ক্রেতাদের ভিড় থাকে সেগুলোতে আসলে খুব একটা স্বাস্থ্যবিধি মানা হয় না।  এ ব্যাপারে আমরা এবার কড়া নজরদারি রাখবো, যাতে কোনোভাবেই স্বাস্থ্যবিধি লঙ্ঘন না করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ