বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০, ০৩:৩৩ পূর্বাহ্ন

বড় জয়ে লিগ শেষ করল শিরোপা হারানো ম্যান সিটি

বড় জয়ে লিগ শেষ করল শিরোপা হারানো ম্যান সিটি

সিলেট মিডিয়া ডেস্ক: লিভারপুলের বিপক্ষে ৪-০, নিউক্যাসলের বিপক্ষে ৫-০, ব্রাইটনের বিপক্ষে ৫-০, ওয়াটফোর্ডের বিপক্ষে ৪-০ এবং সবশেষ নরউইচ সিটির বিপক্ষে ৫-০; ইংলিশ প্রিমিয়ার লিগের সদ্যসমাপ্ত মৌসুমের সাত রাউন্ড বাকি থাকতেই শিরোপা হারানোর পর ম্যানচেস্টার সিটির পাঁচটি ম্যাচের ফলাফল এগুলো। যেখানে তারা করেছে মোট ২৩টি গোল।

টানা তৃতীয়বারের মতো লিগ শিরোপা জেতার মিশন নিয়েই এবার মৌসুম শুরু করেছিল ম্যান সিটি। ২০১৭-১৮ মৌসুমে ১০০ এবং ২০১৮-১৯ মৌসুমে ৯৮ পয়েন্ট পাওয়া দলটির শিরোপার হ্যাটট্রিক হওয়ার সম্ভাবনাও ছিল প্রচুর। কিন্তু তা করতে পারেনি পেপ গার্দিওলার শিষ্যরা। লিগের সাত ম্যাচ বাকি থাকতেই শিরোপা হারিয়ে বসে লিভারপুলের কাছে।

লিগ শিরোপা হারানোর পর খেলা সাত ম্যাচে অবশ্য আগুনে ফুটবল খেলেছে তারা। যার সবশেষ উদাহরণ নরউইচ সিটির বিপক্ষে ৫-০ গোলের বড় জয়। সবমিলিয়ে এই সাত ম্যাচে তারা জিতেছে ছয়টিতে, প্রতিপক্ষের জালে করেছে মোট ২৬টি গোল। তাতে কিছুই বদলায়নি, শিরোপা ঠিকই চলে গেছে লিভারপুলের ঘরে।

২০১৯-২০ মৌসুমের শেষ ম্যাচটিতে তারা ঘরের মাঠে আতিথ্য দিয়েছে টেবিলের একদম শেষ দল নরউইচকে। এরই মধ্যে অবনমন নিশ্চিত হয়ে যাওয়া ক্লাবটির মনোবেদনা আরও বাড়িয়ে একে একে পাঁচবার গোলের উৎসব করে সিটিজেনরা। জোড়া গোল করেছেন কেভিন ডি ব্রুইন। অন্য তিনটির স্কোরার গ্যাব্রিয়েল হেসুস, রহিম স্টারলিং ও রিয়াদ মাহরেজ।

ম্যাচের ১১ মিনিটে গোল উৎসবের শুরুটা করেন ব্রাজিলীয় তরুণ হেসুস। তবে প্রথমার্ধে আর একটির বেশি গোল করতে পারেনি তারা। প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে স্কোরশিটে নাম তোলেন এবারের মৌসুমের অন্যতম সেরা খেলোয়াড় কেভিন ডি ব্রুইন। দ্বিতীয়ার্ধে হয় বাকি তিন গোল।

কিন্তু এগুলোর জন্যও অপেক্ষা করতে হয় ম্যাচের একদম শেষদিকের জন্য। ম্যাচের ৭৯ মিনিটের সময় ডি ব্রুইনের পাস থেকে গোল স্টারলিং। মিনিট চারেক পর দৃশ্যপটে আবির্ভাব রিয়াদ মাহরেজের। আর ম্যাচের একদম শেষ মিনিটে নরউইচের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ডি ব্রুইন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ