মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০৩:৩১ পূর্বাহ্ন

এনসিসির এমডির পুনর্নিয়োগে কেন্দ্রীয় ব্যাংকের আপত্তি

এনসিসির এমডির পুনর্নিয়োগে কেন্দ্রীয় ব্যাংকের আপত্তি

সিলেট মিডিয়া ডেস্ক: বেসরকারি ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোসলেহ উদ্দিন আহমেদের পুনর্নিয়োগের আবেদন নাকচ করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। অস্বাভাবিক লেনদেন, কর ফাঁকি ও সঞ্চয়পত্রে সীমার বেশি বিনিয়োগ করাসহ বিভিন্ন অভিযোগ ওঠায় এমডির পুনর্নিয়োগ অনুমোদন দেয়নি নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম।

তিনি বলেন, এনসিসি ব্যাংকের এমডি পুনর্নিয়োগের বিষয়ে পরিচালনা পর্ষদের আবেদন এখনো মঞ্জুর করেনি কেন্দ্রীয় ব্যাংক। কারণ তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ রয়েছে। অনেক আগেই এ বিষয়ে পত্রপত্রিকায় লেখালেখি হয়েছে। অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। বিষয়টি সম্পর্কে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। খুব দ্রুত অথবা আইনি জটিলতা থাকলে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে দেরিও হতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এনসিসির এমডি মোসলেহ উদ্দিন আহমেদের তিন বছরের মেয়াদ শেষ হচ্ছে আগামী সপ্তাহেই। তাই ব্যাংকটির পরিচালনা পর্ষদের পক্ষ থেকে তাকে আবারও এমডি পদে পুনর্নিয়োগ দেয়ার জন্য সম্প্রতি কেন্দ্রীয় ব্যাংকে আবেদন জানায়। কিন্ত অস্বাভাবিক লেনদেন, কর ফাঁকি ও সঞ্চয়পত্রে সীমার বেশি বিনিয়োগ করাসহ বিভিন্ন অভিযোগ ওঠায় এমডির পুনর্নিয়োগ অনুমোদন করেনি কেন্দ্রীয় ব্যাংক।

এদিকে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) বিশেষ পরিদর্শনে বেরিয়ে আসে, মোসলেহ উদ্দিন আহমেদ ও তার স্ত্রীর ব্যাংক হিসাবে বিভিন্ন সময় বড় অংকের টাকার লেনদেন হয়েছে। সে জন্য মোসলেহ উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয় কেন্দ্রীয় ব্যাংক। তবে আদালতের আদেশের কারণে এগোতে পারেনি। এ অবস্থায় ব্যাংকটি নতুন করে মোসলেহ উদ্দিন আহমেদকে এমডি পদে পুনর্নিয়োগ দেওয়ার আবেদন করলে কেন্দ্রীয় ব্যাংক সম্প্রতি তা নাকচ করে দেয়। এরপর ব্যাংকটি তাকে নিয়োগ দিতে আবারও আবেদন করেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ