বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৯ অপরাহ্ন

ভেন্টিলেটর সাপোর্টে করোনা আক্রান্ত প্রণব মুখার্জি

ভেন্টিলেটর সাপোর্টে করোনা আক্রান্ত প্রণব মুখার্জি

সিলেট মিডিয়া ডেস্ক: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মস্তিস্কের অস্ত্রোপচার করা হয়েছে। আপাতত তিনি ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন। সোমবার রুটিন চেকআপ করাতে হাসপাতালে গেলে ৮৪ বছর বয়সী প্রণব মুখার্জির দেহে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

প্রধান বিরোধী দল কংগ্রেসের বর্ষীয়ান এই নেতা এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়ে লেখেন, ‘আমি কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছি। অন্য কাজে হাসপাতালে যাওয়ার পর করোনা পজিটিভ ধরা পড়ে। গত সপ্তাহে আমার সংস্পর্শে আসা সবাইকে সেলফ আইসোলেশনে থাকার অনুরোধ করছি’।

কলকাতার সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, প্রণব মুখার্জি এখন আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে ভর্তি রয়েছেন। সোমবার সেখানেই তার মস্তিস্কে সফল অস্ত্রোপচার হয়েছে। জমাট বাঁধা রক্ত সরাতেই এই সার্জারি বলে জানা গেছে। আপাতত চিকিৎসকদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

২০১৪ সালে হার্টের সমস্যা ধরা পড়ার পর থেকে রুটিন স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে সোমবার হাসপাতালে যাওয়ার পর প্রণব মুখার্জির দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়। ভারতের সাবেক এই রাষ্ট্রপতি ছাড়াও দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং আরও বেশ কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনায় আক্রান্ত হওয়ার খবর জানার পর প্রণব মুখার্জির মেয়ে শর্মিষ্ঠা মুখার্জির সঙ্গে কথা বলেন ভারতের বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এছাড়া প্রণব মুখার্জির করোনায় আক্রান্তের খবর প্রকাশ হতেই কংগ্রেসসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা তার দ্রুত সুস্থতা কামনা করে সামাজিক মাধ্যমে পোস্ট করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ