বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৮ অপরাহ্ন

শীর্ষ সংবাদ :
নবীগঞ্জে জ্বরে আক্রান্ত অনেক পরিবার

নবীগঞ্জে জ্বরে আক্রান্ত অনেক পরিবার

ডেইলি সিলেট মিডিয়া ডেস্কঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় করোনা সংক্রমণের মধ্যে অনেক বাড়িতে ভাইরাস জ্বর দেখা দিয়েছে। তবে কতজন জ্বরে আক্রান্ত হয়েছেন তার সঠিক পরিসংখ্যান নেই উপজেলা স্বাস্থ্য বিভাগের কাছে। যদিও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও বিভিন্ন ডাক্তার চেম্বারগুলোতে প্রতিদিন জ্বরে আক্রান্ত রোগী সেবা নিতে আসছেন বলে হাসপাতাল সূত্র জানায়। আবার কেউ কেউ এ সিজনাল ফিভারকে করোনা হিসেবেও সন্দেহ করছেন বলে জানা গেছে।

জ্বরের লক্ষণ হলো, মাথা ব্যথা, শরীর ও হাত-পা ব্যথা। জ্বর প্রায় ১০২ থেকে ১০৩ ডিগ্রি পর্যন্ত ওঠানামা করছে। খাবারে অরুচি ও ক্ষুধা মন্দাসহ শরীর ম্যাজম্যাজ করা দেখা দেয়। অনেক পরিবার ঘরে চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন।

তবে এ জ্বর তিন থেকে পাঁচদিনের মধ্যেই ভালো হচ্ছে বলে জানা গেছে।  শহরের পৌর এলাকার শিবপাশা সহ বিভিন্ন এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে জানান, গত এক সপ্তাহ ধরে আমরা বাড়িতে জ্বরে ভুগছি। ডাক্তারকে দেখিয়ে অ্যান্টিবায়োটিক সহ জ্বরের ওষুধ খেয়ে এখন কিছুটা সুস্থ।

নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা হাসপাতালে ক্রমেই বাড়ছে। প্রতিদিন এ রোগে চিকিৎসা সেবা দিচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালেও ভর্তি হচ্ছেন অনেক রোগী। তবে করোনা মনে হলেও সাধারণ ভাইরাস জ্বরে এসব রোগী হাসপাতালের চিকিৎসা নিয়ে দ্রুতই সুস্থ হয়ে বাড়ি যাচ্ছেন।  গরম বেশি হওয়ায় এ জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে বলে সংশ্লিষ্টরা জানান। এ জ্বরটিও ছোঁয়াচে হওয়ায় এক বাড়িতে আক্রান্ত হলে অন্য সদস্যদেরও জ্বর আসতে পারে।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. আব্দুস সামাদ  জানান, জ্বর-সর্দি-কাশি এটি আগেও ছিল, এখনও আছে। সব জ্বর যে করোনা হবে, তা নয়। এখন সিজনাল জ্বর অনেক পরিবারে হচ্ছে। করোনা সংক্রমণের হার এই উপজেলায় থাকলেও এখন ভাইরাস জ্বরের প্রকোপটা বাড়ছে। তবে চিন্তিত হওয়ার কিছু নেই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ