রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:১৭ পূর্বাহ্ন

দিরাই পৌরসভা নির্বাচন সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা তৎপর

দিরাই পৌরসভা নির্বাচন সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা তৎপর

ডেইলি সিলেট মিডিয়া ডেস্ক :: আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় দিরাই পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা তাদের নির্বাচনী তৎপরতা শুরু করে দিয়েছেন। বিভিন্ন এলাকায় তারা ছুটে যাচ্ছেন। নানা ওসিলায় এলাকাবাসীর সঙ্গে যোগাযোগ করছেন। নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, সভা-সমাবেশসহ হোটেল-রেস্তোরাঁয় উপস্থিত হয়ে ভোটারদের সঙ্গে তাদের নির্বাচনী আগাম প্রচার-প্রচারণা ও মতবিনিময়সহ কুশল বিনিময় করছেন।

এদিকে, পৌর নির্বাচন যত এগিয়ে আসছে বিভিন্ন দলের প্রার্থীরা ততই গ্রম্নপিং-কোন্দলে জড়িয়ে পড়ছেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের নানা কোন্দলের বিষয়টি এখন স্পষ্ট। বিএনপিতেও স্থানীয় শীর্ষ নেতাদের মতামতের উপর নির্ভর করবে প্রার্থী মনোনয়ন।

দিরাই পৌরসভার আগামী নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ মিয়া, বর্তমান কাউন্সিলর সাবেক ভিপি বিশ্বজিৎ রায় বিশ্ব, আওয়ামী লীগ নেতা আসাদ উলস্নাহ দৌড়ঝাঁপ শুরু করেছেন। বিএনপির সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাইয়ূম, উপজেলা যুবদলের সাবেক সভাপতি মঈন উদ্দিন চৌধুরী মাসুক, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট ইকবাল হোসেন চৌধুরী ও সাবেক মেয়র হাজী আহমদ মিয়া। সম্ভাব্য স্বতন্ত্র প্রার্থীর তালিকায় রয়েছেন সমাজকর্মী রশীদ আহমদ।

ক্ষমতাসীন দল থেকে পৌরসভার বর্তমান মেয়র মোশাররফ মিয়া অথবা প্যানেল মেয়র বিশ্বজিৎ রায় দলীয় মনোনয়ন পেতে পারেন। দুজনই দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। অন্যদিকে, বিএনপির একাধিক প্রার্থীর মধ্যে দিরাই উপজেলা যুবদলের সাবেক সভাপতি এবং গত দুই নির্বাচনে বিএনপির প্রার্থী মঈন উদ্দিন চৌধুরী মাসুক ও সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট ইকবাল হোসেন চৌধুরী দলীয় মনোনয়ন পাওয়ার জন্য তদবির চালিয়ে যাচ্ছেন।

১৯৯৯ সালে জাতীয় নেতা প্রয়াত আব্দুস সামাদ আজাদ ও সুরঞ্জিত সেন গুপ্তের প্রচেষ্টায় হাওড়ের জনপদ দিরাই পৌরসভায় উন্নীত হয়। পৌরসভার প্রথম মেয়র নির্বাচিত হন বিএনপি মনোনীত প্রার্থী হাজী আহমদ মিয়া। সর্বশেষ ২০১৫ সালে দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মোশাররফ মিয়ার কাছে ৯ শতাধিক ভোটে পরাজিত হন ধানের শীষ প্রতীকের প্রার্থী মঈন উদ্দিন চৌধুরী মাসুক।

সুনামগঞ্জ জেলা সদর থেকে ৩৮ কিলোমিটার দূরে হাওড়বেষ্টিত দিরাই উপজেলা সদরের ১৭টি গ্রাম নিয়ে গঠিত হয় দিরাই পৌরসভা। ৯টি ওর্য়াডের এ পৌরসভায় সর্বশেষ শুমারি অনুযায়ী লোকসংখ্যা প্রায় ৩২ হাজার ১৫৪ জন। ৬.৫ বর্গকিলোমিটার আয়তনের পৌরসভায় বর্তমান ভোটার প্রায় ১৯ হাজার।

সৌজন্যে- যায়যায়দিন

ইই/


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ