সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
১৮ জানুয়ারি : আজকের দিনে মিথ্যা ধর্ষণ মামলা করে জেলে গেলেন দুই নারী মা-মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া, জামিন পেলেন সেই তুফান সরকার মির্জাজাঙ্গাল থেকে ৫০ পিস ইয়াবাসহ যুবক আটক এবার সিলেটে আসছেন ‘ভাস্কর্যবিরোধী’ আরেক বক্তা, আ.লীগ নেতার শেল্টার! যুক্তরাজ্যে ওসমানীনগরের দুই ভাইসহ তিনজনের মর্মান্তিক মৃত্যু নওয়াগাঁও তালামীযের শীতবস্ত্র বিতরণ সিলেটে খুললো পাথর কোয়ারি! বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের স্ত্রীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক সিলেটে ফল পরীক্ষায় হচ্ছে ‘কেমিক্যাল টেস্টিং ইউনিট’ মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়না আর নেই সিলেট মহানগর আ.লীগের কার্যকরি কমিটির প্রথম সভা স্থগিত বিশ্বম্ভরপুরে আফসর উদ্দিন মাস্টারের দাপন সম্পন্ন, এলাকায় শোক সিলেটে আইনজীবীদের ইতিহাস গড়া সিদ্ধান্ত! বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সোমবার নন্দিরগাঁও ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত গ্রামের বাড়ি সোনাপুর : মিনহাজ ফয়সল যুক্তরাষ্ট্রে সামরিক শাসন জারির প্রস্তাব ট্রাম্প সমর্থকের! ১৭ জানুয়ারি : আজকের দিনে নবীগঞ্জ পৌর নির্বাচনে বিএনপি এর মনোনীত প্রার্থী সাবির আহমেদ বিজয়ী
টিকটক বিক্রি নয়, বন্ধ করতে চায় চীন!

টিকটক বিক্রি নয়, বন্ধ করতে চায় চীন!

ডেইলি সিলেট মিডিয়া ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে টিকটকের পরিচালনার অংশিদারিত্ব বিক্রি না করে অ্যাপটি বন্ধ করে দেওয়ার পক্ষপাতী চীন।

শুক্রবার সংশ্লিষ্ট ৩ ঊর্ধ্বতন কর্মকর্তাদের পক্ষ থেকে রয়টার্সকে এ তথ্য জানান হয়।

গত মাসে টিকটকের দপ্তরসহ সকল আনুষাঙ্গিক বিষয়াদি সরিয়ে নেওয়া বা বিক্রির জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আল্টিমেটাম দেওয়ার পর থেকে প্রতিষ্ঠানটি বিক্রির জন্য উঠে পড়ে লেগেছে বাইটড্যান্স।

প্রতিষ্ঠানটি বিক্রির জন্য মাইক্রোসফট, ওরাকলসহ আরও কয়েকটি সম্ভাব্য ক্রেতাদের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছে বাইটড্যান্স।

চলতি বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ের আগেই টিকটককে সরিয়ে নেওয়া কিংবা হস্তান্তরের জন্য বাইটড্যান্সকে সময়সীমা বেঁধে দিয়েছিলেন ট্রাম্প।

চীনা এই কর্মকর্তারা জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের কথা মত বাইটড্যান্স টিকটককে বিক্রি করে দিলে তাতে রাষ্ট্রটির কাছে চীনের দুর্বলতা প্রকাশ হবে।

চীনা সরকার এখন পর্যন্ত মার্কিন কিংবা অন্য কোন দেশের বাজারে টিকটক বিক্রি বা বন্ধের ব্যাপারে কোন হস্তক্ষেপ করেনি, রয়টার্সকে জানিয়েছে বাইটড্যান্স।

বিষয়টি নিয়ে চীনের স্টেট কাউন্সিল তথ্য অধিদপ্তর এবং দেশটির পররাষ্ট্র এবং বাণিজ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে তারা কোন মন্তব্য করেননি।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিয়ান বলেন, মার্কিন রাষ্ট্রটি তাদের জাতীয় নিরাপত্তার নামে বর্হিঃরাষ্ট্রগুলোর বাণিজ্য ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ