রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪১ পূর্বাহ্ন

হবিগঞ্জের লাখাই বুল্লা বাজারে যানজট বৃদ্ধি: চরম ভোগান্তিতে জনসাধারণ

হবিগঞ্জের লাখাই বুল্লা বাজারে যানজট বৃদ্ধি: চরম ভোগান্তিতে জনসাধারণ

স্টাফ রিপোর্টার: হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার প্রাণকেন্দ্র বুল্লা বাজারে যানজট বৃদ্ধিতে প্রতিদিন ভোগান্তি পোহাতে হয় পথচারি জনসাধারণকে। এ ভোগান্তির যেন শেষ নেই।

হবিগঞ্জের সাথে লাখাই উপজেলার যোগাযোগ মাধ্যম হচ্ছে বুল্লা বাজারের এ সড়ক। যে সড়কে প্রতিদিন হাজার হাজার মানুষ যায়ায়াত করতে করছে জেলা সদরে। কিন্তু বুল্লা বাজারের এই তীব্র যানজট প্রতিনিয়ত দুর্ভোগে ফেলছে বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করতে যাওয়া কর্মকর্তা, ছাত্র/ছাত্রী ও জনসাধারণকে।

হবিগঞ্জ-সরাইল আঞ্চলিক মহাসড়কের মোড়াকরি নামক স্থানে বলভদ্র নদীর উপর ব্রীজ চালু হওয়ার পর থেকে গুরুত্বপূর্ণ হয়ে উঠে এ সড়ক। ব্যস্ততম এ সড়কে যাত্রীবাহী ও মালবাহী যানবাহন বেড়ে যাওয়ার কারনে গুরুত্বপূর্ণ বুল্লা বাজার এলাকায় এ যানজট দেখা দেয়। এতে করে প্রতিদিনই স্বাভাবিক চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে ঐ সড়কে চলাচলরত যাত্রীদের।

সরে জমিন দেখা যায়, অদক্ষ গাড়ী চালকদের যত্রতত্র পার্কিং, রাস্তায় সিএনজি ও টমটমের যাত্রী যেখানে-সেখানে উঠানামা এবং সিংহগ্রামে যাওয়ার রাস্তার মুখে অবৈধ ভাবে রিক্সার স্ট্যান্ড বসানোর কারণে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করতে হয় সাধারণ যাত্রীদের।

বিশেষত এই অবস্থার ভয়ংকর রুপ ধারণ করে প্রতি শনিবার ও মঙ্গলবার। কেননা এই দুই দিন বুল্লা বাজারের হাঠ হওয়াতে বিভিন্ন উপজেলা থেকে হাজারো ক্রেতা বিক্রেতার আগমন হয়।

বুল্লা বাজার এবং বাজারের পূর্ব পার্শ্বে মোরগের হাঠ, পশ্চিম পার্শ্বে বাঁশ বাজার এবং ঢাকাগামী বাসগুলো ব্যস্ততম এই সড়কে পার্কিং এর কারণে যানজট প্রতিনিয়ত লেগেই থাকে বলে অভিযোগ পথচারীদের।

সিংহগ্রামে যাওয়ার রাস্তার মুখে রিক্সা স্ট্যান্ড,বাজারের গুরুত্বপূর্ণ সড়কে মোরগের হাঠ, বাঁশের হাঠ, টমটম, সিএনজি স্ট্যান্ডসহ ঢাকাগামী বাসগুলো পার্কিং করার কারণে এ যানজট সমস্যা হচ্ছে।

এ যানজট সমস্যা নিরসনে দ্রুত সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে এগিয়ে আসার আহবান জানান সচেতন মহল।

লাখাই উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং বলেন, বুল্লা বাজার সংলগ্ন ব্রিজ নির্মাণাধীন থাকায় যানজট সমস্যা হচ্ছে এবং আগামী উপজেলা আইনশৃঙ্খলা সভায় বুল্লা বাজারের যানজট সমস্যা নিরসনে বিস্তারিত পদক্ষেপ নেওয়া হবে। গাড়ী চালক ও যাত্রী সাধারণ সবাই কে যানজট সমস্যা নিরসনে এগিয়ে আসার আহবান জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Bditfactory.com
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ