বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:৩৫ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
ছাত্রদল নেতা মাসরুর রাসেলের পিতৃবিয়োগে খন্দকার মুক্তাদিরের শোক গোলাপগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে প্রস্তুতি সভা লকডাউন তুলে নিলে জেলে চলে যাবো : বাবুনগরী শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৭৩জনের করোনা পজিটিভ শাল্লায় বিএনপি নেতা নোমান গ্রেফতার শাল্লায় অফিস থেকে মহিলা শ্রমিককে ধাক্কা মেরে বের করে দেন উপ-সহকারি প্রকৌশলী লকডাউন ভেঙ্গে সিলেটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ভারতে করোনার ‘ট্রিপল মিউট্যান্টের’ হানা এমপি মানিকের সাথে নব গঠিত দোয়ারাবাজার সমিতির সাক্ষাৎ লকডাউনে ক্ষতিগ্রস্তদের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর মহিলা দল নেত্রী আফরোজা শোভা বহিষ্কার কওমি মাদরাসার কর্তৃত্ব হারাচ্ছে হেফাজত : ভেঙে দেওয়া হতে পারে বর্তমান কমিটি স্বাস্থ্যবিধি মেনে খুলছে দোকানপাট! সিলেটে ট্রাভেলস ব্যবসায়ীর বিরুদ্ধে ৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দ্য হেল্পিং উইং শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে অগ্নিকান্ড ৫লক্ষাধিক টাকার ক্ষতি জৈন্তাপুরে মোবাইল কোর্টে ৬ ব্যক্তিকে জরিমানা নবীগঞ্জে এতিম শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৭জনের করোনা পজিটিভ সিলেটে নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা
নতুন অ্যানড্রয়েডের সেরা ৮ ফিচার

নতুন অ্যানড্রয়েডের সেরা ৮ ফিচার

ডেইলি সিলেট মিডিয়া ডেস্কঃ গুগলের পিক্সেল মডেলের ফোনগুলোতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের ১১তম ভ্যারিয়েন্ট যোগ লি সিলেট মিডিয়া ডেস্কঃকরার মাধ্যমে অফিসিয়াল ভাবে অ্যানড্রয়েড ১১ বাজারে নিয়ে এসেছে গুগল।

খুব শিগগিরই বাজারের সকল ব্র্যান্ডের পাশাপাশি ওয়ান প্লাস, শাওমি, রিয়েলমিসহ কয়েকটি চীনা ব্র্যান্ডও এই নতুন অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবে।

নতুন এই অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে অত্যাধুনিক প্রাইভেসি ফিচার, স্মার্ট হোম কন্ট্রোল, অত্যাধুনিক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুলসহ কিছু প্রয়োজনীয় ফিচার যোগ করেছে গুগল।

মেসেজিং অ্যাপগুলোর জন্য নিয়ে আসা নতুন অ্যাপ ড্রয়ার সিস্টেম ব্যবহার করে গ্রাহক নিজের ইচ্ছা মত পছন্দের ব্যক্তিদের অগ্রাধিকার দিয়ে রাখতে পারবেন। এই অগ্রাধিকার দেওয়া ব্যক্তিদের মেসেজ গ্রাহক চাইলেই তার লক স্ক্রিনে দেখতে পারবেন।

এছাড়া সকল মেসেজিং অ্যাপের ক্ষেত্রে চ্যাট বক্স ফেসবুক মেসেঞ্জারের বাবলের মত ভেসে উঠবে অ্যানড্রয়েড ১১তে।

গ্রাহকদের জন্য স্মার্টফোনে আসা বিগত ২৪ ঘণ্টার সকল নোটিফিকেশনের তালিকা করে রাখবে অ্যানড্রয়েড ১১। গ্রাহক চাইলেই তা নোটিফিকেশনের তালিকায় তা পুনরায় দেখতে পাবেন।

গ্রাহকদের জন্য বিল্ট ইন স্ক্রিন রেকর্ডার অ্যাপ নিয়ে এসেছে অ্যানড্রয়েড ১১। যা গ্রাহক চাইলেই কুইক সেটিং থেকে সরাসরি ব্যবহার করতে পারবেন।

রয়েছে আরও ঝামেলাবিহীন মিডিয়া কন্ট্রোলার এবং এক্সটারনাল অডিও কন্ট্রোলার।

স্মার্টহোমের জন্য রয়েছে স্মার্ট হোম কন্ট্রোলের সাহায্যে ঘরের তাপমাত্রা, লাইট চালু বন্ধসহ ঘরের স্মার্ট ডিভাইস কন্ট্রোলের বিল্ট ইন ফিচার।

অ্যানড্রয়েড ১১-এ গ্রাহক চাইলে একবারের জন্য কোন অ্যাপকে একবার অনুমতি দিতে পারবেন। অব্যবহৃত অ্যাপগুলোর ক্ষেত্রে ডিভাইস এক্সেসের অনুমতি মুছে ফেলতে সক্ষম এই অপারেটিং সিস্টেম।

এছাড়া নতুন কয়েকটি নিরাপত্তা ফিচার যোগ করেছে এই অপারেটিং সিস্টেম।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ