সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:২৯ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
১৮ জানুয়ারি : আজকের দিনে মিথ্যা ধর্ষণ মামলা করে জেলে গেলেন দুই নারী মা-মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া, জামিন পেলেন সেই তুফান সরকার মির্জাজাঙ্গাল থেকে ৫০ পিস ইয়াবাসহ যুবক আটক এবার সিলেটে আসছেন ‘ভাস্কর্যবিরোধী’ আরেক বক্তা, আ.লীগ নেতার শেল্টার! যুক্তরাজ্যে ওসমানীনগরের দুই ভাইসহ তিনজনের মর্মান্তিক মৃত্যু নওয়াগাঁও তালামীযের শীতবস্ত্র বিতরণ সিলেটে খুললো পাথর কোয়ারি! বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের স্ত্রীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক সিলেটে ফল পরীক্ষায় হচ্ছে ‘কেমিক্যাল টেস্টিং ইউনিট’ মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়না আর নেই সিলেট মহানগর আ.লীগের কার্যকরি কমিটির প্রথম সভা স্থগিত বিশ্বম্ভরপুরে আফসর উদ্দিন মাস্টারের দাপন সম্পন্ন, এলাকায় শোক সিলেটে আইনজীবীদের ইতিহাস গড়া সিদ্ধান্ত! বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সোমবার নন্দিরগাঁও ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত গ্রামের বাড়ি সোনাপুর : মিনহাজ ফয়সল যুক্তরাষ্ট্রে সামরিক শাসন জারির প্রস্তাব ট্রাম্প সমর্থকের! ১৭ জানুয়ারি : আজকের দিনে নবীগঞ্জ পৌর নির্বাচনে বিএনপি এর মনোনীত প্রার্থী সাবির আহমেদ বিজয়ী
নতুন অ্যানড্রয়েডের সেরা ৮ ফিচার

নতুন অ্যানড্রয়েডের সেরা ৮ ফিচার

ডেইলি সিলেট মিডিয়া ডেস্কঃ গুগলের পিক্সেল মডেলের ফোনগুলোতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের ১১তম ভ্যারিয়েন্ট যোগ লি সিলেট মিডিয়া ডেস্কঃকরার মাধ্যমে অফিসিয়াল ভাবে অ্যানড্রয়েড ১১ বাজারে নিয়ে এসেছে গুগল।

খুব শিগগিরই বাজারের সকল ব্র্যান্ডের পাশাপাশি ওয়ান প্লাস, শাওমি, রিয়েলমিসহ কয়েকটি চীনা ব্র্যান্ডও এই নতুন অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবে।

নতুন এই অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে অত্যাধুনিক প্রাইভেসি ফিচার, স্মার্ট হোম কন্ট্রোল, অত্যাধুনিক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুলসহ কিছু প্রয়োজনীয় ফিচার যোগ করেছে গুগল।

মেসেজিং অ্যাপগুলোর জন্য নিয়ে আসা নতুন অ্যাপ ড্রয়ার সিস্টেম ব্যবহার করে গ্রাহক নিজের ইচ্ছা মত পছন্দের ব্যক্তিদের অগ্রাধিকার দিয়ে রাখতে পারবেন। এই অগ্রাধিকার দেওয়া ব্যক্তিদের মেসেজ গ্রাহক চাইলেই তার লক স্ক্রিনে দেখতে পারবেন।

এছাড়া সকল মেসেজিং অ্যাপের ক্ষেত্রে চ্যাট বক্স ফেসবুক মেসেঞ্জারের বাবলের মত ভেসে উঠবে অ্যানড্রয়েড ১১তে।

গ্রাহকদের জন্য স্মার্টফোনে আসা বিগত ২৪ ঘণ্টার সকল নোটিফিকেশনের তালিকা করে রাখবে অ্যানড্রয়েড ১১। গ্রাহক চাইলেই তা নোটিফিকেশনের তালিকায় তা পুনরায় দেখতে পাবেন।

গ্রাহকদের জন্য বিল্ট ইন স্ক্রিন রেকর্ডার অ্যাপ নিয়ে এসেছে অ্যানড্রয়েড ১১। যা গ্রাহক চাইলেই কুইক সেটিং থেকে সরাসরি ব্যবহার করতে পারবেন।

রয়েছে আরও ঝামেলাবিহীন মিডিয়া কন্ট্রোলার এবং এক্সটারনাল অডিও কন্ট্রোলার।

স্মার্টহোমের জন্য রয়েছে স্মার্ট হোম কন্ট্রোলের সাহায্যে ঘরের তাপমাত্রা, লাইট চালু বন্ধসহ ঘরের স্মার্ট ডিভাইস কন্ট্রোলের বিল্ট ইন ফিচার।

অ্যানড্রয়েড ১১-এ গ্রাহক চাইলে একবারের জন্য কোন অ্যাপকে একবার অনুমতি দিতে পারবেন। অব্যবহৃত অ্যাপগুলোর ক্ষেত্রে ডিভাইস এক্সেসের অনুমতি মুছে ফেলতে সক্ষম এই অপারেটিং সিস্টেম।

এছাড়া নতুন কয়েকটি নিরাপত্তা ফিচার যোগ করেছে এই অপারেটিং সিস্টেম।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ