শনিবার, ১৯ Jun ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
করোনা ভ্যাক্সিন সহজলভ্য করতে জাতিসংঘকে ভূমিকা নিতে বললেন পররাষ্ট্রমন্ত্রী তাহিরপুরে যাদুকাটা নদীতে নৌকা ডুবে নিখোঁজ এক বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : এড. নাসির খান মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের যৌথ সভা অনুষ্ঠিত সিলেটে ‘ডেভেলপ আওয়ার বিজনেস বাই স্টোরি সেলিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী সিলেটে যেসব এলাকায় শুক্রবার বিদ্যুৎ থাকবে না চা শ্রমিকদের মজুরী নির্ধারণের দাবীতে সিলেট ভ্যালীর আলোচনা সভা সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল উন্নয়নের স্বার্থে দলের টানে সবাই আজ এক মোহনায় মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের যৌথ সভা অনুষ্ঠিত নবীগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ : ৭ মাসেও আলো দেখেনি তদন্ত কমিটি সিলেটের গোয়াইনঘাটে মাসহ দুই সন্তানকে গলা কেটে হত্যা আজ থেকে ট্রাফিক পক্ষ শুরু হচ্ছে সিলেটে মনোনয়নপত্র জমা দিলেন হাবিবুর রহমান কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে জেলা আওয়ামী লীগের মিলাদ মাহফিল বড়লেখায় দৌলতপুর ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে নির্মাণাধীন মসজিতে নগদ অর্থ প্রদান বিএনপি নেতা বীরমুক্তিযোদ্ধা রাজ্জাকের রোগমুক্তি কামনা করেছেন নাসিম বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার রায়ের পরলোক গমন সিলেট সদর দলিল লেখক সমিতির আয়োজনে সিলেট সদর সাবরেজিস্ট্রার পারভীন আক্তারের বিদায় সংবর্ধনা ‘মান্নান আমার বন্ধু’ পররাষ্ট্রমন্ত্রীর ফেসবুক স্ট্যাটাস
এমসি’র সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের ১০ দফা

এমসি’র সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের ১০ দফা

নিজস্ব প্রতিনিধি :: এমসি কলেজে গণধর্ষণের ঘটনায় সকল সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সম্মিলিত মানববন্ধন ও ১০দফা দাবি উত্থাপন করা হয়।

বেলা সাড়ে ১১টা থেকে মানববন্ধন শুরু হলে, টিলাগড়-তামাবিল সড়ক অবরোধ করা হয়। প্রায় সাড়ে ১২টার দিকে এমসি কলেজ প্রশাসন আসলে সকল সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সম্মিলিত ১০দফা উত্থাপন করে ছাত্ররা।
এসময় রাস্তায় জ্যামজট সৃষ্টি হয়।

১০ দফা দাবি সমূহ হল:-
১/- এমসি কলেজে গত ২৫শে সেপ্টেম্বর রাতে ঘটা গণধর্ষণ ও নির্যাতনের সাথে জড়িত সকল অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা ও সুষ্ঠু তদন্ত নিশ্চিত করা।
২/- সকল অপরাধীর ছাত্রত্ব বাতিল ও সার্টিফিকেট হ্রদ করা।
৩/- ক্যাম্পাস ও হোস্টেলের সার্বিক ও সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা।
৪/- কলেজ হোস্টেলকে সাবেক ছাত্র ও বহিরাগত মুক্ত করা।
৫/- পুরো কলেজ ক্যাম্পাস ও হোস্টেল সিসিটিভি ফুটেজের আওতায় নিয়ে আসা।
৬/- পুরো কলেজ হোস্টেলে রাতের বেলায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা ও নিরাপত্তা ব্যবস্থা করা।
৭/- কলেজ ও হোস্টেলে নিরাপত্তা বেষ্টিত সীমানা প্রাচীর নির্মাণ করা।
৮/- কলেজের সকল ছাত্রছাত্রীদের জন্য একটি উন্মুক্ত অভিযোগ বক্স তৈরি করা, যেখানে যে কেউ নির্যাতন বা সহিংসতা বা যে কোন ধরণের সমস্যার শিকার হলে স্বাধীনভাবে অভিযোগ করতে পারে। এবং সেই অভিযোগ বক্সের অভিযোগ সমূহকে তদন্ত ও পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণের জন্য কলেজ প্রশাসন কর্তৃক একটি নিরপেক্ষ কমিটি তৈরি করা।
৯/- যে দুজন কর্মচারীকে অব্যাহতি দেয়া হয়েছে তাদেরকে পুনর্বহাল করা হোক।
১০/- সর্বপরি কলেজের সকল শিক্ষার্থী, পরীক্ষার্থী, বহিরাগত দর্শনার্থী, সাংস্কৃতিক, সামাজিক ও অরাজনৈতিক সংগঠনের সদস্যবৃন্দের কলেজ ক্যাম্পাসে অবস্থান কালীন সময়ে নিরাপত্তা নিশ্চিত করা।

এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ ছাত্রদের দাবি মেনে নেন এবং তিনি ছাত্রদেরকে রাস্তা থেকে সরে যেতে বলেন।

প্রায় একঘণ্টা রাস্তায় জ্যাম ছিল। এসময় যাত্রীদের বেশ কষ্ট পোহাতে হয়।

ডেসিমি/ইই/





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ