বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
২৫ ফেব্রুয়ারি : আজকের দিনে বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো শিগগিরই বাংলাদেশে আসবেন বাইডেন, আশা পররাষ্ট্রমন্ত্রীর যুবসমাজকে কোরআন তিলাওয়াত ও অধ্যয়নের আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর ক্লাশে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করায় বিএনএ ওসমানী হাসপাতালের অভিনন্দন নগরীর মেজরটিলা থেকে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার মসজিদের জায়গা উদ্ধারের দাবিতে ধর্মপাশায় মানববন্ধন আওয়ামী লীগে শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় : কাদের নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলন : প্রশাসন নীরব, ক্ষুদ্ধ এলাকাবাসী ইংল্যান্ডে স্কুল খুলবে ৮ মার্চ থেকে সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ২৪ ফেব্রুয়ারি : আজকের দিনে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ সৈয়দ আবুল মকসুদ আর নেই সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটি অনুমোদন পুলিশ মহাপরিদর্শকের সাথে বিএনপির বৈঠক বৃহস্পতিবার এবার যে কারণে ‘কঠোর’ আন্দোলনে যাচ্ছেন এমসি কলেজ শিক্ষার্থীরা ২৯ বছর গবেষণার পর ইসলাম গ্রহণ ২৩ ফেব্রুয়ারি : আজকের দিনে
সুইডিশ আদালতের রায়, “কর্মক্ষেত্রে নামাজের সুযোগ পাবে মুসলিমরা”

সুইডিশ আদালতের রায়, “কর্মক্ষেত্রে নামাজের সুযোগ পাবে মুসলিমরা”

ডেইলি সিলেট মিডিয়া ডেস্কঃ কোনো সুইডিশ নাগরিক কর্মঘণ্টার ভেতর নামাজ আদায় করতে চাইলে তাকে অবশ্যই বাধা দেওয়া যাবে না বলে রায় দিয়েছেন সুইডেনের একটি আদালত। দেশটির উপকূলীয় শহর মালমোর একটি প্রশাসনিক আদালত এই রায় প্রদান করেছেন।

নিয়োগকর্তাদের প্রতি নির্দেশনা জারি করে রায়ে বলা হয়, মুসলিমরা কর্মক্ষেত্রে তাদের ধর্মীয় আচার পালন করতে পারবে; যেমন—জায়নামাজ বহন করা, মক্কার দিকে ফিরে নামাজ আদায় করা ইত্যাদি। মালমো কোর্ট ব্রোমেল সিটি কাউন্সিলের একটি সিদ্ধান্ত পাল্টে দিয়েছেন, যারা গত বছর কর্মক্ষেত্রে ধর্মীয় প্রার্থনা করা যাবে না বলে নির্দেশনা জারি করেছিল।

গত বছর শহরের একজন বাসিন্দা মামলা দায়ের করলে তা প্রশাসনিক আদালতে পুনর্বিবেচনার জন্য পাঠানো হয়। আদালতের রায়ের ভাষ্যানুযায়ী সিটি কাউন্সিল মুসলিমদের নামাজে বাধা দিয়ে সুইডেনের সংবিধান ও ধর্মীয় স্বাধীনতার ক্ষেত্রে ইউরোপীয় ইউনিয়নের নীতিমালা লঙ্ঘন করেছে।

 

সূত্র : কালের কণ্ঠ





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ