বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১১:০০ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
২৫ ফেব্রুয়ারি : আজকের দিনে বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো শিগগিরই বাংলাদেশে আসবেন বাইডেন, আশা পররাষ্ট্রমন্ত্রীর যুবসমাজকে কোরআন তিলাওয়াত ও অধ্যয়নের আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর ক্লাশে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করায় বিএনএ ওসমানী হাসপাতালের অভিনন্দন নগরীর মেজরটিলা থেকে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার মসজিদের জায়গা উদ্ধারের দাবিতে ধর্মপাশায় মানববন্ধন আওয়ামী লীগে শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় : কাদের নবীগঞ্জে অবৈধ বালু উত্তোলন : প্রশাসন নীরব, ক্ষুদ্ধ এলাকাবাসী ইংল্যান্ডে স্কুল খুলবে ৮ মার্চ থেকে সৈয়দ আবুল মকসুদের মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক ২৪ ফেব্রুয়ারি : আজকের দিনে গোলাপগঞ্জ পৌরসভার মেয়র কাউন্সিলরদের শপথ গ্রহণ সৈয়দ আবুল মকসুদ আর নেই সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটি অনুমোদন পুলিশ মহাপরিদর্শকের সাথে বিএনপির বৈঠক বৃহস্পতিবার এবার যে কারণে ‘কঠোর’ আন্দোলনে যাচ্ছেন এমসি কলেজ শিক্ষার্থীরা ২৯ বছর গবেষণার পর ইসলাম গ্রহণ ২৩ ফেব্রুয়ারি : আজকের দিনে
তিনশ ‘স্কুল অব ফিউচার’ প্রতিষ্ঠা করবে সরকার

তিনশ ‘স্কুল অব ফিউচার’ প্রতিষ্ঠা করবে সরকার

ডেইলি সিলেট মিডিয়া ডেস্ক :: খুদে গবেষক ও উদ্ভাবকদের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় স্কুল অব ফিউচার প্রকল্পের অধীন ‘ফ্রন্টিয়ার টেকনোলজি ল্যাব’ গঠন করা হবে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার ৮ অক্টোবর ২০২০ প্রতিমন্ত্রী জুম অনলাইনে সংযুক্ত হয়ে তৃতীয় বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান। তিনি বিশ্ববিদ্যালয় পর্যায়ে আরও রোবটিকস ল্যাব এবং স্কুল পর্যায়ের ল্যাবে ‘রোবট কর্নার’ স্থাপন হবে বলেও জানান।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশে দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে আগামীতে ৩০০টি নির্বাচনী আসনভিত্তিক স্কুলে স্কুল অব ফিউচার প্রতিষ্ঠিত করা হবে। যেখানে চতুর্থ শিল্প বিপ্লবের ডিজরাপ্টেড টেকনোলজি বিষয়ে গবেষণার জন্য রোবটিকসের একটি ল্যাবের মতো থাকবে যেখানে অগমেন্টেড রিয়েলিটি, ভার্চুয়াল রিয়েলিটি বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা জানতে পারবে। নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে হাতে-কলমে শিখতে পারবে। এর ফলে ১০-১৫ বছর পরে তারা যখন কর্মজীবনে প্রবেশ করবে তখন তারা এর থেকে উপকৃত হবে।

অলিম্পিয়াডের উদ্বোধন ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। স্বাগত বক্তব্য দেন বিসিসির প্রশিক্ষণ ও উন্নয়ন পরিচালক মোহাম্মদ এনামুল কবির।

রোবট অলিম্পিয়াড কমিটির সভাপতি অধ্যাপক লাফিফা জামালের সঞ্চালনায় অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. শামীম আহমেদ দেওয়ান বক্তব্য দেন। সভাপতিত্ব করেন অলিম্পিয়াড বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব।

ডেসিমি/ইই/যুগান্তর/





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ