রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:৩৮ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
আলোকিত নন্দিরগাঁও ট্রাস্টের আহ্বায়ক কমিটি গঠন বিক্রির জন্য ১০ লাখ টিকা আনতে চায় বেক্সিমকো এবার খেলোয়াড়দের বেধড়ক পেটালেন দিরাই’র ইউএনও ২৯ নভেম্বর : আজকের দিনে ভারতে গায়ে কেরোসিন ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা হোসাইন মোহাম্মদ এরশাদের আদর্শকে লালন করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : এ টি ইউ তাজ রহমান বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা ২৮ নভেম্বর : আজকের দিনে করোনাক্রান্ত ড. মোমেন দম্পতীর সুস্থতায় দোয়া কামনা সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবেলের সুস্থতা কামনায় মিলাদ মাহফিল দেশের নন্দিত অভিনেতা আলী যাকের আর নেই মামুনুল হক ইস্যুতে বিমানবন্দরে যুবলীগ-ছাত্রলীগের অবস্থান অবশেষে আসছে ভ্যাকসিন ২৭ নভেম্বর : আজকের দিনে বাংলাদেশের প্রতিটি নাগরিক টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট এসোসিয়েশন পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় বিএনএ ওসমানী শাখার মিলাদ ও দোয়া সিলেটে ধর্ষণ মামলার আসামী গ্রেফতার তামিলনাড়ু- পুদুচেরি উপকূলে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় নিভার ২৬ নভেম্বর : আজকের দিনে
এমপি নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

এমপি নিক্সনের পক্ষে-বিপক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

ডেইলি সিলেট মিডিয়া ডেস্কঃ ফরিদপুরের সদরপুর উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সাংসদ কাজী জাফরউল্লাহ এবং ফরিদপুর-৪ আসনের বর্তমান স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশের ঘোষণাকে কেন্দ্র করে এই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার সদরপুর উপজেলা চত্বরে জাফরউল্লাহ ও নিক্সন চৌধুরী গ্রুপের সমাবেশের কথা ছিল সকাল ১০টায়। যে কারণে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সকাল ৯টা থেকে আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত সমাবেশস্থলের এক কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নিক্সন চৌধুরীর বিচারের দাবিতে সমাবেশের আয়োজন করে কাজী জাফরউল্লাহ গ্রুপ।

অপরদিকে স্বতন্ত্র এমপি নিক্সন চৌধুরীর সমর্থকেরা নিক্সনের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে একই স্থানে সমাবেশের ডাক দেয়। পরে পাল্টাপাল্টি এ সমাবেশের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

প্রসঙ্গত, গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে গত ১৫ অক্টোবর নিক্সনের বিরুদ্ধে মামলা দায়ের করে জেলা নির্বাচন কমিশন।

গত ১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলার উপনির্বাচনে কেন্দ্রভিত্তিক নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করায় জেলা প্রশাসক অতুল সরকারকে মোবাইল ফোনে কৈফিয়ত তলব ও সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধসহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শন ও অশোভন আচরণ করেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

একইসঙ্গে নির্বাচনের দিনে একটি ভোট কেন্দ্রের বুথের সামনে জাল ভোট দেয়া ও ধূমপান করার সময় এক পোলিং এজেন্টকে আটকের পর চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাঙ্গার সহকারী কমিশনার (ভূমি) ও কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেদের অশালীন ভাষায় গালাগাল, ভয়ভীতি প্রদর্শন এবং হুমকি দেন বলেও অভিযোগ করা হয়।

একজন সংসদ সদস্য হওয়া সত্ত্বেও নির্বাচনী এলাকায় উপস্থিত থেকে নির্বাচনের প্রচারণা ও কার্যক্রমে অংশগ্রহণ করে এবং নির্বাচনী দ্বায়িত্ব এবং সরকারি কর্তব্য পালনরত কর্মকর্তাদের হুমকি,  গালাগাল ও ভয়ভীতি প্রদর্শন করে নিক্সন চৌধুরী নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করেছেন বলে ওই এজাহারে উল্লেখ করা হয়েছে।

সূত্রঃ যুগান্তর





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ