রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:০০ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
আলোকিত নন্দিরগাঁও ট্রাস্টের আহ্বায়ক কমিটি গঠন বিক্রির জন্য ১০ লাখ টিকা আনতে চায় বেক্সিমকো এবার খেলোয়াড়দের বেধড়ক পেটালেন দিরাই’র ইউএনও ২৯ নভেম্বর : আজকের দিনে ভারতে গায়ে কেরোসিন ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা হোসাইন মোহাম্মদ এরশাদের আদর্শকে লালন করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : এ টি ইউ তাজ রহমান বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা ২৮ নভেম্বর : আজকের দিনে করোনাক্রান্ত ড. মোমেন দম্পতীর সুস্থতায় দোয়া কামনা সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবেলের সুস্থতা কামনায় মিলাদ মাহফিল দেশের নন্দিত অভিনেতা আলী যাকের আর নেই মামুনুল হক ইস্যুতে বিমানবন্দরে যুবলীগ-ছাত্রলীগের অবস্থান অবশেষে আসছে ভ্যাকসিন ২৭ নভেম্বর : আজকের দিনে বাংলাদেশের প্রতিটি নাগরিক টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট এসোসিয়েশন পররাষ্ট্রমন্ত্রীর সুস্থতা কামনায় বিএনএ ওসমানী শাখার মিলাদ ও দোয়া সিলেটে ধর্ষণ মামলার আসামী গ্রেফতার তামিলনাড়ু- পুদুচেরি উপকূলে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় নিভার ২৬ নভেম্বর : আজকের দিনে
“স্কুল ঘর” ওয়েব-অ্যাপ্লিকেশন বানিয়ে মেধার স্বাক্ষর রেখেছে সিলেটের নাজমুল আলম মিরাজ

“স্কুল ঘর” ওয়েব-অ্যাপ্লিকেশন বানিয়ে মেধার স্বাক্ষর রেখেছে সিলেটের নাজমুল আলম মিরাজ

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশে সর্বপ্রথম “স্কুল ঘর” ওয়েব-অ্যাপ্লিক্যাশন বানিয়ে মেধার স্বাক্ষর রেখেছে সিলেটের এক কিশোর । সিলেটের এই কিশোরের নাম নাজমুল আলম মিরাজ । সে সিলেটের একটি প্রাইভেট মাদরাসার ৮ম শ্রেণীর শিক্ষার্থী । তার এই ওয়েব-অ্যাপ্লিক্যাশনে ঘরে বসে মানসম্পন্ন স্কুল অথবা কলেজ খুঁজে বের করা যায় । শুধু তাই নয়, স্কুলের কোন ক্লাসে কত টাকা টিউশন ফি, ক্লাসের সময়সূচি ইত্যাদি আরো নানা তথ্য ঘরে বসে বের করা যায় “স্কুল ঘর” ওয়েব-অ্যাপ্লিক্যাশনের মাধ্যমে । অন্যদিকে যেকোন প্রতিষ্ঠান তাদের নির্দিষ্ট তথ্য দিয়ে স্কুল ঘরে রেজিট্রেশন করতে পারবেন । এরই মধ্যে এটি সবার মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছে । ওয়েব-অ্যাপ্লিক্যাশনটি যেকোন সময়ে সবচেয়ে বেশি কাজে লাগবে বলে সবার আশা ।

মিরাজের এই অ্যাপ্লিকেশন তৈরির বিষয়ে বিশেষজ্ঞরা বলছেন, প্রযুক্তি বিষয়ে ছেলেটির জ্ঞান আল্লাহ প্রদত্ত। আমাদের উচিত তার প্রতিভাকে বিকশিত করতে তাকে সমর্থন দিয়ে যাওয়া।
এই অ্যাপ্লিকেশনটি তৈরিতে মিরাজের ৩ মাস সময় লেগেছে। কোনো বিশেষজ্ঞের সাহায্য ছাড়া নিজের মেধা খাটিয়ে এটি নির্মাণ করতে সক্ষম হয়েছে সে।

 

https://bdschoolghor.web.app

 

 





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ