সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:৪৪ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
কৃষক বিক্ষোভে অবরুদ্ধ দিল্লি ৩০ নভেম্বর : আজকের দিনে সিলেটে শুরু হলো MODISH এর মডেল গ্রুমিং ওয়ার্কশপ ১ম স্বীকৃতি বার্ষিকী উপলক্ষ্যে জেলা মৎস্যজীবী লীগের আনন্দ র‌্যালী দেশের কৃষক সমাজের কল্যাণে কাজ করে যাচ্ছে সরকার: শামীমা শাহরিয়ার এমপি নয়াসড়ক ক্রীড়া সংস্থার আয়োজনে এতিমখানায় শিশুদের মাঝে খাদ্য বিতরণ আলোকিত নন্দিরগাঁও ট্রাস্টের আহ্বায়ক কমিটি গঠন বিক্রির জন্য ১০ লাখ টিকা আনতে চায় বেক্সিমকো এবার খেলোয়াড়দের বেধড়ক পেটালেন দিরাই’র ইউএনও ২৯ নভেম্বর : আজকের দিনে ভারতে গায়ে কেরোসিন ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা হোসাইন মোহাম্মদ এরশাদের আদর্শকে লালন করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : এ টি ইউ তাজ রহমান বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা ২৮ নভেম্বর : আজকের দিনে করোনাক্রান্ত ড. মোমেন দম্পতীর সুস্থতায় দোয়া কামনা সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবেলের সুস্থতা কামনায় মিলাদ মাহফিল দেশের নন্দিত অভিনেতা আলী যাকের আর নেই মামুনুল হক ইস্যুতে বিমানবন্দরে যুবলীগ-ছাত্রলীগের অবস্থান অবশেষে আসছে ভ্যাকসিন ২৭ নভেম্বর : আজকের দিনে
ভিকারুননিসার অধ্যক্ষ ও শাখা প্রধানকে শোকজ

ভিকারুননিসার অধ্যক্ষ ও শাখা প্রধানকে শোকজ

ডেইলি সিলেট মিডিয়া ডেস্ক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে কর্মকর্তা নিয়োগ পরীক্ষার উত্তরপত্রে টেম্পারিংয়ের কারণ জানতে চেয়ে অধ্যক্ষ ও শাখা প্রধানকে শোকজ দেয়া হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে এ ঘটনার ব্যাখ্যা চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভিকারুননিসার গভর্নিং বডির সভাপতি ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমানের স্বাক্ষরিত এ শোকজ জারি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও ভিকারুননিসার গভর্নিং বডির চেয়ারম্যান এ কে এম মুস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, ‘ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে কর্মকর্তা নিয়োগ পরীক্ষার প্রার্থীর উত্তরপত্রে নম্বর বাড়িয়ে দেয়ার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। এ কারণে অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া এবং ইংলিশ ভার্সনের শাখা প্রধান ফাতেমা জোহরা হককে আগামী সাত কার্যদিবসের মধ্যে তাদের শোকজের উত্তর দিতে বলা হয়েছে।’

তিনি বলেন, ‘অধ্যক্ষ ও শাখা প্রধানের অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার কমিটির সদস্যরা সরেজমিনে গিয়ে তদন্ত কাজ শেষ করেছে। অপরাধীকে শাস্তির আওতায় আনার আগে তার আত্মসমর্পণের সুযোগ দেয় হয়ে থাকে। সে কারণে তাদের শোকজ দেয়া হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।’

এদিকে গত মঙ্গলবার (১০ নভেম্বর) কমিটির আহ্বায়ক অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও ভিকারুননিসার গভর্নিং বডির চেয়ারম্যান এ কে এম মাসুদুজ্জামান তদন্তের বিষয়ে অধ্যক্ষকে চিঠি পাঠান। চিঠিতে নিয়োগ পরীক্ষার খাতা মূল্যায়ন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত সবাইকে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়। বৃহস্পতিবার সরেজমিনে উপস্থিত হয়ে তদন্ত কমিটির সদস্যরা পরীক্ষা উত্তরপত্রসহ বিভিন্ন আলামত সংরক্ষণ করে নিয়ে গেছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রশাসনিক কর্মকর্তা ও হিসাবরক্ষণ কর্মকর্তা পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষার খাতা মূল্যায়নের সময় দুজন প্রার্থীর নম্বর বাড়িয়ে দেয়ার অভিযোগ ওঠে।

পরে শিক্ষক প্রতিনিধি ফাতেমা জোহরা হক এক প্রার্থীর নম্বর বাড়িয়ে দিয়েছেন বলে প্রমাণ পান গভর্নিং বডির সভাপতি ও ঢাকার বিভাগীয় কমিশনারের প্রতিনিধি সিনিয়র সহকারী কমিশনার মো. মাজহারুল ইসলাম। পরেরদিন পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গভর্নিং বডির সভায় মৌখিক পরীক্ষা বাতিল করা হয়।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ