সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:০৭ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
কৃষক বিক্ষোভে অবরুদ্ধ দিল্লি ৩০ নভেম্বর : আজকের দিনে সিলেটে শুরু হলো MODISH এর মডেল গ্রুমিং ওয়ার্কশপ ১ম স্বীকৃতি বার্ষিকী উপলক্ষ্যে জেলা মৎস্যজীবী লীগের আনন্দ র‌্যালী দেশের কৃষক সমাজের কল্যাণে কাজ করে যাচ্ছে সরকার: শামীমা শাহরিয়ার এমপি নয়াসড়ক ক্রীড়া সংস্থার আয়োজনে এতিমখানায় শিশুদের মাঝে খাদ্য বিতরণ আলোকিত নন্দিরগাঁও ট্রাস্টের আহ্বায়ক কমিটি গঠন বিক্রির জন্য ১০ লাখ টিকা আনতে চায় বেক্সিমকো এবার খেলোয়াড়দের বেধড়ক পেটালেন দিরাই’র ইউএনও ২৯ নভেম্বর : আজকের দিনে ভারতে গায়ে কেরোসিন ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা হোসাইন মোহাম্মদ এরশাদের আদর্শকে লালন করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : এ টি ইউ তাজ রহমান বেড়ে চলছে করোনা আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা ২৮ নভেম্বর : আজকের দিনে করোনাক্রান্ত ড. মোমেন দম্পতীর সুস্থতায় দোয়া কামনা সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবেলের সুস্থতা কামনায় মিলাদ মাহফিল দেশের নন্দিত অভিনেতা আলী যাকের আর নেই মামুনুল হক ইস্যুতে বিমানবন্দরে যুবলীগ-ছাত্রলীগের অবস্থান অবশেষে আসছে ভ্যাকসিন ২৭ নভেম্বর : আজকের দিনে
জকিগঞ্জে নানা কর্মসূচিতে প্রথম মুক্তাঞ্চল দিবস উদযাপন

জকিগঞ্জে নানা কর্মসূচিতে প্রথম মুক্তাঞ্চল দিবস উদযাপন

জকিগঞ্জ প্রতিনিধিঃ মহান মুক্তিযুদ্ধে ২১ নভেম্বর জকিগঞ্জ উপজেলা বাংলাদেশের প্রথম মুক্তাঞ্চল । নানা আয়োজনে জকিগঞ্জ প্রথম মুক্তাঞ্চল দিবস উদযাপন করা হয়েছে।

একাত্তরের এই দিনে মুক্তিবাহিনী ও মিত্র বাহিনী যৌথভাবে পাকবাহিনীর সাথে লড়াই করে জকিগঞ্জ উপজেলাকে পাক হানাদার মুক্ত করে স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেছিলো।

বাংলাদেশের মধ্যে প্রথম পাক হানাদার মুক্ত হয়েছিল জকিগঞ্জ উপজেলা।

জকিগঞ্জ উপজেলাকে বাংলাদেশের প্রথম মুক্তাঞ্চল হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে বিভিন্নভাবে আন্দোলন করে আসছে জকিগঞ্জের সচেতন মানুষ।

স্বাধীনতার এত বছর পরেও রাষ্ট্রীয় স্বীকৃতি পায়নি।

প্রথম মুক্তাঞ্চলের স্মরণে শনিবার বেলা ১১টায় জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদভবন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের পূর্বেই  জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তাগণ।

মুক্তাঞ্চল দিবস উপলক্ষে দুটি পর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১ম পর্ব উপজেলা নির্বাহী অফিসার সুমী আক্তারের সভাপতিত্বে এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ  কমান্ডার ও  পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা  হাজী খলিল উদ্দিনের উপস্থাপনায় ও মুক্তিযোদ্ধা সন্তান তাজুল ইসলামের পবিত্র কোরআন তেলাওয়া ও জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নীপ্রেন্দ বাবুর পবিত্র গীতা পাঠের মাধ্যমে সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আকরাম আলী।

বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিপ্লব হোম দাস, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তাকিম আলী হায়দর, ডেপুটি কমান্ডার আব্দুল মোতাল্লিব, জকিগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদের  সভাপতি ফজলুর রহমান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক সার্জেন্ট অব. বেলাল আহমদ, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন প্রমূখ।

২য় অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সহকারী ডেপুটি কমান্ডার সুবেদার(অবঃ) বীর মুক্তিযোদ্ধা রফিক উদ্দিন।

এছড়াও উপস্থিত ছিলেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা যুব কমান্ড নেতা মনোজ কাপালী মিন্টু, শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের প্রিন্সিপাল সাইফুর রহমান, মুক্তিযোদ্ধা সন্তান মাওঃ আব্দুর রহিম, দুলাল আহমদ, কাজী তাহির, আব্দুল গফুর, এস আর মিডিয়া প্রতিনিধি মাজহারুল ইসলাম চৌধুরী মাজেদ প্রমুখ।

বক্তারা বলেন,বাংলাদেশের প্রথম পাক হানাদার মুক্ত উপজেলা জকিগঞ্জ।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ