সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
১৮ জানুয়ারি : আজকের দিনে মিথ্যা ধর্ষণ মামলা করে জেলে গেলেন দুই নারী মা-মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া, জামিন পেলেন সেই তুফান সরকার মির্জাজাঙ্গাল থেকে ৫০ পিস ইয়াবাসহ যুবক আটক এবার সিলেটে আসছেন ‘ভাস্কর্যবিরোধী’ আরেক বক্তা, আ.লীগ নেতার শেল্টার! যুক্তরাজ্যে ওসমানীনগরের দুই ভাইসহ তিনজনের মর্মান্তিক মৃত্যু নওয়াগাঁও তালামীযের শীতবস্ত্র বিতরণ সিলেটে খুললো পাথর কোয়ারি! বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের স্ত্রীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক সিলেটে ফল পরীক্ষায় হচ্ছে ‘কেমিক্যাল টেস্টিং ইউনিট’ মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়না আর নেই সিলেট মহানগর আ.লীগের কার্যকরি কমিটির প্রথম সভা স্থগিত বিশ্বম্ভরপুরে আফসর উদ্দিন মাস্টারের দাপন সম্পন্ন, এলাকায় শোক সিলেটে আইনজীবীদের ইতিহাস গড়া সিদ্ধান্ত! বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সোমবার নন্দিরগাঁও ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত গ্রামের বাড়ি সোনাপুর : মিনহাজ ফয়সল যুক্তরাষ্ট্রে সামরিক শাসন জারির প্রস্তাব ট্রাম্প সমর্থকের! ১৭ জানুয়ারি : আজকের দিনে নবীগঞ্জ পৌর নির্বাচনে বিএনপি এর মনোনীত প্রার্থী সাবির আহমেদ বিজয়ী
সালমান শাহের নামে নিজের জমিতে বাস স্টেশন দিলেন ভক্ত

সালমান শাহের নামে নিজের জমিতে বাস স্টেশন দিলেন ভক্ত

সোহানুর রহমান সোহানের হাত ধরে ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯২ সালে চলচ্চিত্র জগতে পদার্পণ সালমান শাহর। প্রথম ছবিতেই জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। বাংলাদেশের চলচ্চিত্রে নব্বই দশকের অন্যতম শ্রেষ্ঠ ও সুদর্শন নায়ক ছিলেন তিনি। মাত্র চার বছরের চলচ্চিত্র জীবনে ছুঁয়ে গেছেন জনপ্রিয়তার সবটুকু আকাশ।

তিনি জীবনের ওপারে চলে গেছেন ২৪ বছর হয়। কিন্তু তাকে নিয়ে ভক্তদের আবেগ, ভালোবাসা ও পাগলামি কমেনি একচুল। এখনো ভক্তরা কেক কেটে তার জন্মদিন পালন করেন। মৃত্যুবার্ষিকীতে আয়োজন করেন মিলাদ মাহফিল। যেখানে যখন সালমানকে নিয়ে কোনো আয়োজন থাকে, ছুটে আসেন। এভাবেই যুগের পর যুগ অমর হয়ে রয়ে গেছেন তিনি।

এসবের ভিড়ে পাওয়া গেল দারুণ এক খবর। প্রিয় নায়ক সালমান শাহের নামে একটি বাস স্টেশনের নামকরণ করেছেন এক ভক্ত। গাজীপুরের কাশিমপুর থানাধীন ৫নং ওয়ার্ডের সুরাবাড়িতে প্রতিষ্ঠিত এই স্টেশনের নাম দেয়া হয়েছে ‘মহানায়ক সালমান শাহ স্টেশন’।

সালমান শাহ ভক্ত হিসেবে সারাদেশে সুপরিচিত নাহিদ ইমন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সালমান শাহ ভক্ত ডি এম মাসুদ ভাই এই প্রকল্পটি বাস্তবায়ন করেছেন। নিজের জমিতে নিজ খরচে স্টেশন তৈরি করে তিনি সালমান ভাইয়ের নামে ‘মহানায়ক সালমান শাহ স্টেশন নামকরণ করেছেন। তার এই উদ্যোগ সালমান ভক্ত হিসেবে আমাকে, আমাদের সবাইকে আনন্দিত করেছে। মাসুদ ভাইয়ের প্রতি আমাদের অনেক ভালোবাসা ও দোয়া থাকলো।’

‘সালমান শাহ ভক্তরা এমনই। অনেকের কাছে পাগলামি মনে হতে পারে। কিন্তু প্রিয় নায়কের জন্য তার ভক্ত হিসেবে অনেক কিছুই করতে পারি আমরা’- যোগ করেন নাহিদ ইমন।

স্টেশন দেয়া সালমানের পাগল ভক্ত ডি এম মাসুদ বলেন, ‘স্বপ্ন দেখে আসছি দিনের পর দিন এফডিসিতে তার নামে কিছু হবে, দেশে তার নামে কিছু হবে। কিন্তু হয় না। প্রিয় নায়কের জন্য নিজেও কতকিছু করার স্বপ্ন দেখেছি। সাধ্যে যা হয়েছে সেটুকু করার চেষ্টা করলাম।

আমি চাই সালমান শাহ চিরদিন বেঁচে থাকুন বাংলাদেশিদের অন্তরে। এমন আরও অনেক উদ্যোগই পারে সে চাওয়ার বাস্তবায়ন ঘটাতে।’

তিনি আরও জানান, এরইমধ্যে স্টেশনটি চালু হয়েছে। মেইন রোডের পাশের এই স্টেশনটি বেশ জনপ্রিয়তাও পেয়েছে। নজর কেড়েছে সবার। এখানে রোজ রোজ থামে হাজার হাজার যাত্রী যাতায়াত করা বাস, হোন্ডা, অটো রিকশাসহ নানা রকম যানবাহন। এই স্টেশনকে ঘিরে কিছু দোকানও গড়ে উঠছে

ডেসিমি/ইই/জাগোনিউজ২৪





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ