সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
১৮ জানুয়ারি : আজকের দিনে মিথ্যা ধর্ষণ মামলা করে জেলে গেলেন দুই নারী মা-মেয়েকে নির্যাতনের পর মাথা ন্যাড়া, জামিন পেলেন সেই তুফান সরকার মির্জাজাঙ্গাল থেকে ৫০ পিস ইয়াবাসহ যুবক আটক এবার সিলেটে আসছেন ‘ভাস্কর্যবিরোধী’ আরেক বক্তা, আ.লীগ নেতার শেল্টার! যুক্তরাজ্যে ওসমানীনগরের দুই ভাইসহ তিনজনের মর্মান্তিক মৃত্যু নওয়াগাঁও তালামীযের শীতবস্ত্র বিতরণ সিলেটে খুললো পাথর কোয়ারি! বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের স্ত্রীর মৃত্যুতে পররাষ্ট্রমন্ত্রীর শোক সিলেটে ফল পরীক্ষায় হচ্ছে ‘কেমিক্যাল টেস্টিং ইউনিট’ মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন লস্কর ময়না আর নেই সিলেট মহানগর আ.লীগের কার্যকরি কমিটির প্রথম সভা স্থগিত বিশ্বম্ভরপুরে আফসর উদ্দিন মাস্টারের দাপন সম্পন্ন, এলাকায় শোক সিলেটে আইনজীবীদের ইতিহাস গড়া সিদ্ধান্ত! বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সোমবার নন্দিরগাঁও ইউনিয়ন ছাত্র কল্যাণ পরিষদের পরিচিতি সভা অনুষ্ঠিত গ্রামের বাড়ি সোনাপুর : মিনহাজ ফয়সল যুক্তরাষ্ট্রে সামরিক শাসন জারির প্রস্তাব ট্রাম্প সমর্থকের! ১৭ জানুয়ারি : আজকের দিনে নবীগঞ্জ পৌর নির্বাচনে বিএনপি এর মনোনীত প্রার্থী সাবির আহমেদ বিজয়ী
২০২২ সালের মধ্যে সকল ভোটারের হাতে স্মার্ট কার্ড

২০২২ সালের মধ্যে সকল ভোটারের হাতে স্মার্ট কার্ড

ডেইলি সিলেট মিডিয়া ডেস্ক :: আগামী ২০২২ সালের মধ্যে সকল ভোটারের হাতে স্মার্টকার্ড পৌঁছে দেবে নির্বাচন কমিশন (ইসি)। যারা ভোটার নন- এমন ১০ বছর বয়স থেকে ১৭ বছর বয়সীদেরকে দেয়া হবে পেপার লেমোনিটিং কার্ড।

এছাড়া জন্মের পরপরই প্রত্যেক শিশুকে দেয়া হবে ইউনিক আইডি নাম্বার। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) (২য় পর্যায়)’ প্রকল্প অনুমোদন হয়।

এরপর এনআইডির ডিজি এক সংবাদ সম্মেলনে জানান, ‘আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেস (আইডিইএ) (২য় পর্যায়)’ প্রকল্প একনেকে অনুমোদন দেওয়া হয়েছে। এর খরচ ধরা হয়েছে ১ হাজার ৮০৫ কোটি ৯ লাখ টাকা। চলতি বছরের জুলাই থেকে ২০২৫ সালের জুনের মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। নতুন প্রকল্পে ২০২২ সালের মধ্যে দেশের সব ভোটারের হাতে স্মার্ট কার্ড দেওয়া হবে।

তিনি বলেন, নতুন ভোটার নিবন্ধন, স্থানান্তর, কর্তন, তথ্যের ভুল সংশোধন সংক্রান্ত কার্যক্রম বাস্তবায়ন এবং অধিকতর দক্ষতা ও স্বচ্ছতার সাথে নাগরিকদের সেবা দেওয়া হবে। অনূর্ধ্ব ১৮ এবং ১০ বছরের বেশি বয়সের নাগরিকদের নিবন্ধনের জন্য গাইডলাইন প্রস্তুতকরণ করা হবে। এ জন্য ১০টি অঞ্চলে পাইলট প্রজেক্ট নেওয়া হবে।

ডেসিমি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ