সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৩:৪৪ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
নিজ দল থেকে বহিষ্কৃত নেপালের প্রধানমন্ত্রী Radiant Hunt Model Agency বছরের ১ম যাত্রা শুরু করলো Fashion Fair এর মাধ্যমে ৩ বছর পর ওয়ানডেতে তাসকিন ২৫ জানুয়ারি : আজকের দিনে এমসি কলেজে ধর্ষণ মামলার সাক্ষ্যগ্রহণ ২৭ জানুয়ারি সিলেটে আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ ক্রিকেট কমপ্লেক্স উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের চেয়ে যুক্তরাষ্ট্রে ধর্ষণ-বিচারবহির্ভূত হত্যা বেশি ঘটে : পররাষ্ট্রমন্ত্রী সব ফসলে স্বয়ংসম্পূর্ণ হওয়া খুবই চ্যালেঞ্জিং : কৃষিমন্ত্রী স্কুল-কলেজ খোলার সিদ্ধান্ত ৪ ফেব্রুয়ারির পর : শিক্ষামন্ত্রী শুধু নারীই নয় টাকা দিলেই আর যা যা মেলে কারাগারে ৭শ কোটি টাকার কাজ ১শ কোটিতে করে দেবেন মেয়র আরিফ! দুই অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল নিয়োগ পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমানের ফল প্রকাশে বাধা কাটল মার্কিন নির্বাচনের চেয়েও বেশি ‘সৌহার্দ্য’ চসিক নির্বাচনে : সিইসি কাউকে জোর করে টিকা দেয়া হবে না : স্বাস্থ্যমন্ত্রী করোনায় আরও ২০ মৃত্যু, শনাক্ত ৪৭৩ বন্দির নারীসঙ্গ : কাশিমপুরের জেল সুপার ও জেলার প্রত্যাহার করোনার অ্যান্টিবডি পরীক্ষার অনুমতি দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, বাকিদের সপ্তাহে এক দিন: শিক্ষামন্ত্রী খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, পাঠদানের নতুন নিয়ম
নবীগঞ্জে ভূমি-গৃহহীনদের চলমান ঘর নির্মাণ পরিদর্শনে অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার

নবীগঞ্জে ভূমি-গৃহহীনদের চলমান ঘর নির্মাণ পরিদর্শনে অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার

নবীগঞ্জ  প্রতিনিধিঃ আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’’ এই শ্লােগানকে সামনে রেখে মুজিববর্ষের মধ্য ভূমিহীন ও গৃহহীন সকল পরিবারের জন্য ঘর নিশ্চিত করতে সর্বাত্মক কাজ করে যাচ্ছে সরকার।
হবিগঞ্জের নবীগঞ্জ উপজলায় প্রথম পর্যায়ে ‘ক’ শ্রেণি আওতাভুক্ত ভমিহীন ও গূহহীন ৬০টি পরিবারের ঘর নির্মাণ কাজ চলছে দ্রুত গতিতে।
(২১ ডিসেম্বর) সােমবার বিকেলে নবীগঞ্জ  উপজেলার আউশকান্দি ও ইনাতগঞ্জ ইউনিয়নের চলমান ঘর নির্মাণ কাজ পরিদর্শন করেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার ও নবীগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমাইয়া মমিন।
এসময় হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মর্জিনা আক্তার বলেন- নবীগঞ্জ উপজলায় ভূমিহীন ও গূহহীন ৬০টি পরিবারের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেব ঘর নির্মানের কাজ চলমান রয়েছে। দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধা পাকা ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। সবগুলা বাড়ি সরকার নির্ধারিত একই ডিজাইনে নির্মাণ করা হবে।
তিনি আরো বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অগ্রাধীকার প্রকল্প এ গূহ নির্মান। প্রধানমন্রীর ঘোষণা এ দেশের একজন মানুষ ও যেন গৃহহীন না থাকে।
তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য যাদের জমি এবং ঘর নাই তারা এ সুযোগ পাচ্ছে। এটা আমাদের বাংলাদেশের জন্য বিশাল প্রাপ্তি। প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানানোর মতো একটি উদ্যোগ।





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ