মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১০:২১ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
২ মার্চ : আজকের দিনে সুনামগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত সাত বছর ধরে নিখোঁজ বালাগঞ্জের সুহেল ছাতক অনলাইন প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্টিত খেলাধুলা যুবসমাজকে সুপথে থাকতে সাহায্য করে : কাউন্সিলর আজাদ সিলেটে বর্ণাঢ্য আয়োজনে আমাদের কন্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ১ মার্চ : আজকের দিনে নতুন ঠিকানায় সিলেট জেলা প্রেসক্লাব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সিলেটে শিক্ষার্থীদের বিক্ষোভ কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সিলেট জেলা আ.লীগ নেতৃবৃন্দর সাক্ষাৎ ২৮ ফেব্রুয়ারি : আজকের দিনে ৩০ মার্চ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান উন্নয়নশীল বাংলাদেশ: প্রধানমন্ত্রীকে বিএনএ ওসমানী শাখার অভিনন্দন আগের বাংলাদেশ আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী সিসিকের সাবেক সচিব মুহিবুর রহমান আর নেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে ৬ মন্ত্রণালয়ের বৈঠক আজ ২৭ ফেব্রুয়ারি : আজকের দিনে বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় গ্রন্থাগার সমিতির আত্মপ্রকাশ ধর্মপাশায় হ্যান্ডটলির নিচে চাপা পড়ে শিশুর মৃত্যু নিসচা সিলেট মহানগর শাখার শোক প্রকাশ
বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সোমবার

বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু সোমবার

ডেইলি সিলেট মিডিয়া ডেস্ক :: একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশন সোমবার বিকেল সাড়ে ৪টায় শুরু হচ্ছে। নিয়ম অনুযায়ী বছরের প্রথম অধিবেশন হিসেবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ অধিবেশনের প্রথম দিন সংসদে ভাষণ দেবেন।

ইতোমধ্যে মন্ত্রিসভায় রাষ্ট্রপতির ভাষণ অনুমোদন করা হয়েছে। ভাষণে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডসহ সাফল্য ও ভবিষৎ পরিকল্পনা বিস্তারিতভাবে তুলে ধরা হবে।

রাষ্ট্রপতির ভাষণ ছাড়া এ অধিবেশনে বেশ ক’টি বিল উত্থাপন এবং পাস হতে পারে।
এবারও সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে অধিবেশন অনুষ্ঠিত হবে। এছাড়া, এবারও প্রথমদিন মিডিয়া কর্মীরা সংসদ অধিবেশনে গিয়ে সংবাদ সংগ্রহ করতে পারবেন। বাকি কার্যদিবস সংসদ বাংলাদেশ টেলিভিশন থেকে অধিবেশনের খবর সংগ্রহ করতে হবে।

এদিকে, করোনা মহামারির এ সময়ে এবারও অধিবেশন সংক্ষিপ্ত হবে। বছরের প্রথম অধিবেশনের মেয়াদ সাধারণত দীর্ঘ হয়।

বিশেষ করে রাষ্ট্রপতির ভাষণে আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর দীর্ঘ আলোচনা অনুষ্ঠিত হয়। কিন্তু করোনাকালে তাও সংক্ষিপ্ত করা হবে। সে হিসেবে এবার অধিবেশন ১০ থেকে ১২ কার্যদিবস চলতে পারে বলে সংসদ সচিবালয় থেকে জানানো হয়।

এর আগে মুজিবর্ষ উপলক্ষে গত ৮ নভেম্বর জাতীয় সংসদের বিশেষ অধিবেশন শুরু হয়ে ১৯ নভেম্বর পর্যন্ত মোট ১০ কার্যদিবস চলে। ১০ কার্যদিবসের মধ্যে গত ৯ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ৫ কার্যদিবস বিশেষ অধিবেশনের কার্যক্রম পরিচালনা করা হয়।

ওই অধিবেশনে মোট ৯টি সরকারি বিল পাস করা হয়।

বিশেষ অধিবেশনের দ্বিতীয় কার্যদিবসে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ভাষণ দেন।

এছাড়া প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনার পক্ষ থেকে উত্থাপিত কার্যপ্রণালী বিধির ১৪৭ বিধির আওতায় প্রস্তাব (সাধারণ) এর ওপর আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

ডেসিমি/ইই/দেশরূপান্তর





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ