শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩৮ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
সিলেট পূর্ব জেলা তালামীযের মতবিনিময় সম্পন্ন ২৬ ফেব্রুয়ারি : আজকের দিনে সারাদেশের ন্যায় সিলেটেও ক্যাম্পাস হোস্টেল খোলার দাবিতে বিক্ষোভ প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে একাধিকবার ধর্ষণ ধর্মপাশায় দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১২, দোকানপাট ও বাড়িঘরে হামলা, ভাংচুর সিলেটে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা ১০ থেকে ১২ হাজার লোকবল রেলে নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী টিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে : প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এড. খসরু’র মৃত্যুতে সিলেট জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ শাহবাগে বিক্ষোভ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক ২৫ ফেব্রুয়ারি : আজকের দিনে বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো শিগগিরই বাংলাদেশে আসবেন বাইডেন, আশা পররাষ্ট্রমন্ত্রীর যুবসমাজকে কোরআন তিলাওয়াত ও অধ্যয়নের আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর ক্লাশে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করায় বিএনএ ওসমানী হাসপাতালের অভিনন্দন নগরীর মেজরটিলা থেকে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার মসজিদের জায়গা উদ্ধারের দাবিতে ধর্মপাশায় মানববন্ধন
৩ বছর পর ওয়ানডেতে তাসকিন

৩ বছর পর ওয়ানডেতে তাসকিন

Bangladesh cricketer Taskin Ahmed tries to stop the ball during the one-day warm-up match between Sri Lanka Board President's XI and Bangladesh at the P. Sara Oval International cricket stadium in Colombo on July 23, 2019. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

ডেস্ক :: তিন বছর তিন মাস পর ওয়ানডে একাদশে ঢুকেছেন তাসকিন আহমেদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে সোমবার তার সঙ্গে দলে ঢুকেছেন মোহাম্মদ সাইফউদ্দিনও।

দুই ম্যাচ জিতে আগেভাগে সিরিজ নিশ্চিত করা বাংলাদেশ চট্টগ্রামে টস হেরে আগে ব্যাটিং করবে।

দুই পরিবর্তনের ম্যাচে হাসান মাহমুদ এবং রুবেল হোসেনকে বিশ্রামে পাঠানো হয়েছে।

তাসকিন সর্বশেষ ওয়ানডেতে মাঠে নামেন ২০১৭ সালের ২২ অক্টোবর, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

সামনে বিদেশের মাটিতে অনেক সিরিজ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য। তার আগে দেশের মাটিতে নিজেদের শক্তির জায়গা আরও একটু ঝালাই করে নিতে চায় স্বাগতিকেরা।

অধিনায়ক তামিম ইকবাল গতকালই বলেছেন ‘আমি নিশ্চিত অনেক দিকে উন্নতির সুযোগ রয়েছে। আপনি সব সময় নিখুঁত হতে পারবেন না। কিন্তু তিন বিভাগেই উন্নতি করতে হবে। আমরা বোলিং ব্যাটিং ও ফিল্ডিংয়ে উন্নতি করতে চাই। ব্যাটিংয়ে হয়তো শুরুটা ভালো করছি কিন্তু সেটিকে বেশি দূর এগিয়ে নিতে পারছি না। সুতরাং ওই বিভাগে উন্নতি করার প্রয়োজন আছে।’

বোলিং পারফরম্যান্স দুই ম্যাচেই বাংলাদেশের ছিল দুর্দান্ত। উন্নতির জায়গা তবু আছে যথেষ্ট। প্রথম ম্যাচে নতুন বলকে কাজে লাগানো যেত আরও ভালোভাবে। দ্বিতীয় ম্যাচে সুযোগ ছিল ক্যারিবিয়ানদের একশর নিচে গুটিয়ে দেওয়ার। কিন্তু শেষ দুই জুটিতে তারা যোগ করে ফেলে ৬০ রান। বোলিং আরও আঁটসাঁট করার চ্যালেঞ্জ তাই থাকছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

ডেসিমি/ইই/দেশরূপান্তর





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ