শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
সিলেট পূর্ব জেলা তালামীযের মতবিনিময় সম্পন্ন ২৬ ফেব্রুয়ারি : আজকের দিনে সারাদেশের ন্যায় সিলেটেও ক্যাম্পাস হোস্টেল খোলার দাবিতে বিক্ষোভ প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে একাধিকবার ধর্ষণ ধর্মপাশায় দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১২, দোকানপাট ও বাড়িঘরে হামলা, ভাংচুর সিলেটে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা ১০ থেকে ১২ হাজার লোকবল রেলে নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী টিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে : প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এড. খসরু’র মৃত্যুতে সিলেট জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ শাহবাগে বিক্ষোভ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক ২৫ ফেব্রুয়ারি : আজকের দিনে বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো শিগগিরই বাংলাদেশে আসবেন বাইডেন, আশা পররাষ্ট্রমন্ত্রীর যুবসমাজকে কোরআন তিলাওয়াত ও অধ্যয়নের আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর ক্লাশে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করায় বিএনএ ওসমানী হাসপাতালের অভিনন্দন নগরীর মেজরটিলা থেকে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার মসজিদের জায়গা উদ্ধারের দাবিতে ধর্মপাশায় মানববন্ধন
এবার হচ্ছে না এমসি কলেজ ‘মোহনা বসন্ত উৎসব’

এবার হচ্ছে না এমসি কলেজ ‘মোহনা বসন্ত উৎসব’

নিজস্ব প্রতিবেদন :: সিলেটের ঐতিহ্যবাহী স্বনামধন্য বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজের অন্যতম সাংস্কৃতিক সংগঠন ‘মোহনা সাংস্কৃতিক সংগঠন’ প্রতিবছর ক্যাম্পাসে আয়োজন করে ঋতুরাজ বসন্তকে বরণ করতে ‘মোহনা বসন্ত উৎসব’।

এবারই তার ব্যতিক্রম দেখা দিয়েছে। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আয়োজন হচ্ছে না মোহনা বসন্ত উৎসব।

শিক্ষার্থীদের নানান আয়োজনের মাধ্যমে ফুটে উঠে বাঙালি সংস্কৃতি। নাচ, গান, কবিতা আবৃত্তি ও নাটক উপস্থাপন করে শিক্ষার্থীরা। এছাড়াও থাকে বাঙালিয়ানা সংস্কৃতির শতভাগ তুলে ধরার প্রাণপণ চেষ্টা। থাকে সমাজের ওপর প্রভাব ফেলা অপসংস্কৃতির বেড়াজাল থেকে বের হবার তাগিদ। পুরো এমসি কলেজ ক্যাম্পাস জুড়ে থাকে সাজসজ্জা। কলেজের প্রতিটি পথ ছুঁয়ে যায় রঙবেরঙের আলপনায়। প্রচার প্রচারণা হয় পুরো সিলেট নগরীতে।

তবে সরেজমিনে ক্যাম্পাস প্রদক্ষিণ করে দেখা যায়, পুরো ক্যাম্পাস জুড়ে সুনসান নীরবতা। কোথাও কোনো সাজসজ্জা নেই। নেই ঋতুরাজ বসন্তকে বরণ করার কোনোরকম আয়োজন।

মোহনা সাংস্কৃতিক সংগঠন এর সাংগঠনিক সম্পাদক ইমরান ইমন বলেন, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। সেই সাথে থমকে আছে আমাদের সকল কার্যক্রম। এবারের বসন্তটা আমরা পরিবারের সাথেই বরণ করব। আগামী বসন্তে মোহনা তার চমক নিয়ে সকলের সামনে হাজির হবে। তখন সবাই মিলে বরণ করব, ঋতুরাজ বসন্তকে।

 

ডেসিমি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ