শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৫ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
সিলেট পূর্ব জেলা তালামীযের মতবিনিময় সম্পন্ন ২৬ ফেব্রুয়ারি : আজকের দিনে সারাদেশের ন্যায় সিলেটেও ক্যাম্পাস হোস্টেল খোলার দাবিতে বিক্ষোভ প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে একাধিকবার ধর্ষণ ধর্মপাশায় দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১২, দোকানপাট ও বাড়িঘরে হামলা, ভাংচুর সিলেটে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা ১০ থেকে ১২ হাজার লোকবল রেলে নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী টিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে : প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এড. খসরু’র মৃত্যুতে সিলেট জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ শাহবাগে বিক্ষোভ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক ২৫ ফেব্রুয়ারি : আজকের দিনে বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো শিগগিরই বাংলাদেশে আসবেন বাইডেন, আশা পররাষ্ট্রমন্ত্রীর যুবসমাজকে কোরআন তিলাওয়াত ও অধ্যয়নের আহ্বান ধর্ম প্রতিমন্ত্রীর ক্লাশে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ১৬টি ইন্সটিটিউটকে নার্সিং কলেজে রূপান্তর করায় বিএনএ ওসমানী হাসপাতালের অভিনন্দন নগরীর মেজরটিলা থেকে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার মসজিদের জায়গা উদ্ধারের দাবিতে ধর্মপাশায় মানববন্ধন
শাবিপ্রবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

শাবিপ্রবির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ডেস্ক :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। ১৯৯১ সালে যাত্রা শুরু করা বিশ্ববিদ্যালয়টি আজ রবিবার দীর্ঘ ৩০ বছর পেরিয়ে ৩১ বছরে পদার্পণ করেছে।

প্রতিবছর ১৩ ফেব্রুয়ারি (১ ফাল্গুন) বিশ্ববিদ্যালয়টির দিবস উদযাপন করা হলেও বাংলা দিনপঞ্জিকা পরিবর্তন হওয়ায় গত বছর থেকে ১৪ ফেব্রুয়ারিতে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করে আসছে কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষ্যে স্বাস্থ্যবিধি মেনে রবিবার সকাল ১০ টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি ড. রাশেদ তালুকদার। তবে প্রতিবছর বর্ণাঢ্য আনন্দ র‌্যালি ও কেক কাটার আয়োজন করা হলেও এবার করোনা পরিস্থিতির কারণে তা হয় নি।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, ১৯৯১ সালের ১৩ ফেব্রুয়ারি (১লা ফাল্গুন) ৩২০ একর জায়গায় ৩ টি বিভাগের ১২০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে দেশের প্রথম এই বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ডেসিমি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ