শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
২৭ ফেব্রুয়ারি : আজকের দিনে বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় গ্রন্থাগার সমিতির আত্মপ্রকাশ ধর্মপাশায় হ্যান্ডটলির নিচে চাপা পড়ে শিশুর মৃত্যু নিসচা সিলেট মহানগর শাখার শোক প্রকাশ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গোলাপগঞ্জ পৌর শাখার কমিটি গঠন গাঁজা বেচে মাসে সোয়া ৪ কোটি টাকা আয়! সিলেট রশিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৮ সিলেট পূর্ব জেলা তালামীযের মতবিনিময় সম্পন্ন ২৬ ফেব্রুয়ারি : আজকের দিনে সারাদেশের ন্যায় সিলেটেও ক্যাম্পাস হোস্টেল খোলার দাবিতে বিক্ষোভ প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে একাধিকবার ধর্ষণ ধর্মপাশায় দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১২, দোকানপাট ও বাড়িঘরে হামলা, ভাংচুর সিলেটে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা ১০ থেকে ১২ হাজার লোকবল রেলে নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী টিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে : প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এড. খসরু’র মৃত্যুতে সিলেট জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ শাহবাগে বিক্ষোভ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক ২৫ ফেব্রুয়ারি : আজকের দিনে
শীত শেষ হতেই ৩৪ ডিগ্রি ছাড়াল তাপমাত্রা

শীত শেষ হতেই ৩৪ ডিগ্রি ছাড়াল তাপমাত্রা

ডেস্ক নিউজঃ শীতের মাস মাঘ শেষ হয়েছে মাত্র ৫ দিন আগে। ঋতুরাজ বসন্তে বদলাতে শুরু করেছে প্রকৃতির রূপ। সেই সঙ্গে বদলে যাচ্ছে আবহাওয়াও।

শৈত্যপ্রবাহ কেটে যেতেই তরতর করে উপরের দিকে উঠছে ব্যারোমিটারের পারদ। রাতে লেপ, কম্বল তুলে রাখার জোগাড়। দিনের বেলায় গরম কাপড় এখন রীতিমত বোঝাই বলা চলে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, তেমনটাই তো হওয়ার কথা। কেননা, তাপমাত্রা দিনের বেলা ৩৪ ডিগ্রি ছাড়িয়ে গেছে। রাতের তাপমাত্রাও বেশিরভাগ সময় ১৫ ডিগ্রির উপরে অবস্থান করছে।

বৃহস্পতিবার রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে, ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে বিস্তৃত রয়েছে।

এ অবস্থায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা/গুঁড়িগুঁড়ি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। তবে কুয়াশার কারণে নদীবন্দরে কোনও সতর্কতা দেখাতে বলা হয়নি।

শুক্রবার সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে। ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে উত্তর/ উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় (৮ থেকে ১২) কিলোমিটার।

শনিবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনে রাতের প্রথমার্ধের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

 





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ