শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:২৬ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
২৭ ফেব্রুয়ারি : আজকের দিনে বাংলাদেশ মাধ্যমিক বিদ্যালয় গ্রন্থাগার সমিতির আত্মপ্রকাশ ধর্মপাশায় হ্যান্ডটলির নিচে চাপা পড়ে শিশুর মৃত্যু নিসচা সিলেট মহানগর শাখার শোক প্রকাশ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট গোলাপগঞ্জ পৌর শাখার কমিটি গঠন গাঁজা বেচে মাসে সোয়া ৪ কোটি টাকা আয়! সিলেট রশিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৮ সিলেট পূর্ব জেলা তালামীযের মতবিনিময় সম্পন্ন ২৬ ফেব্রুয়ারি : আজকের দিনে সারাদেশের ন্যায় সিলেটেও ক্যাম্পাস হোস্টেল খোলার দাবিতে বিক্ষোভ প্রেমের ফাঁদে ফেলে কলেজছাত্রীকে একাধিকবার ধর্ষণ ধর্মপাশায় দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১২, দোকানপাট ও বাড়িঘরে হামলা, ভাংচুর সিলেটে আসা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা ১০ থেকে ১২ হাজার লোকবল রেলে নিয়োগ দেওয়া হবে: রেলমন্ত্রী টিকা নেওয়ার পর মনে করবেন না সব সমাধান হয়ে গেছে : প্রধানমন্ত্রী জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা যুক্তরাষ্ট্রে অনিবন্ধিত বাংলাদেশিদের বৈধ করার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর এড. খসরু’র মৃত্যুতে সিলেট জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ শাহবাগে বিক্ষোভ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক ২৫ ফেব্রুয়ারি : আজকের দিনে
ভাদেশ্বরে আনসার আহমদ স্মরণে তথ্যচিত্র প্রদর্শনী, সভা ও দোয়া মাহফিল

ভাদেশ্বরে আনসার আহমদ স্মরণে তথ্যচিত্র প্রদর্শনী, সভা ও দোয়া মাহফিল

সিলেট :: গোলাপগঞ্জে তছির আলী ফাউন্ডেশনের উদ্যোগে ভাদেশ্বর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক মরহুম আলহাজ্ব আনসার আহমদ স্মরণে তথ্যচিত্র প্রদর্শনী, স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় স্থানীয় আল ফারুক কমিউনিটি সেন্টারে তথ্যচিত্র প্রদর্শনী, সাড়ে ১১টায় মরহুমের স্মৃতিচারণ করে অনুষ্ঠান ও দুপুর ১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলাউদ্দিনের সভাপতিত্বে ও আবু সাইদ সালমান ও শিবলী শাওন আহমেদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিল্পোউদ্যোক্তা ও ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি মাছুম চৌধুরী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন তথ্যচিত্র নির্মাতা ও বইয়ের সম্পাদক রুহেল বিন ছায়েদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব ময়নুল হক, আছাদ আহমদ, আব্দুল হেলিম, আব্দুল মালিক, মহিউদ্দিন ছকিল, আবুল হাসনাত, ইউসুফ মাস্টার, তারেক জলিল, ইউসুফ মাস্টার, আব্দুস শহীদ, ফয়জুল হক, শহীর উদ্দিন, শামিম আহমদ, রুমেল সিরাজ, তমিজ উদ্দিন, আমির হোসেন, হাছান আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক মরহুম আলহাজ¦ আনসার আহমদ ছিলেন এলাকার তাজ। এলাকার মানুষের সুখে, দুঃখে সব সময় তিনি পাশে থাকতেন। অসহায়, দরিদ্র মানুষের কল্যাণে আমরণ কাজ করে গেছেন। তাঁর মৃত্যুতে এলাকাবাসীর যে অপূরনীয় ক্ষতি হয়েছে তা পূরণ হবার নয়। ভাদেশ্ববাসী শ্রদ্ধাভরে তাঁকে আজীবন স্মরণ করবে। এলাকাবাসী আশা করছেন- মরহুম আলহাজ¦ আনসার আহমদের রেখে যাওয়া অসম্পূর্ণ কাজ তাঁরই ছোট ভাই আমেরিকা প্রবাসী মনসুর আহমদ সম্পন্ন করবেন। ভাইয়ের মতো তিনিও এলাকাবাসীর সুখে-দুঃখে পাশে দাঁড়াবেন।

অনুষ্ঠানে মরহুমের স্মৃতিচারণ করে রুহেল বিন ছায়েদের সম্পাদনায় ‘প্রেরণায় আনসার আহমদ (স্টোরি অব এ টর্চবিরের) বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। পরে মরহুম আনসার আহমদকে মরণোত্তর সম্মাননা প্রদান করে ভাদেশ্বর সোশ্যাল এডভান্সমেন্ট এসোসিয়েশন (বিএসএএ) ও অভিযাত্রী সংগঠন। পরিবারের পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন মরহুমের ছোট ভাই আছাদ আহমদ ও মামাতো ভাই ইউএস আর্মির সাবেক সদস্য আব্দুল হেলিম।

ডেসিমি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ