বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:২২ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
গোলাপগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে প্রস্তুতি সভা লকডাউন তুলে নিলে জেলে চলে যাবো : বাবুনগরী শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৭৩জনের করোনা পজিটিভ শাল্লায় বিএনপি নেতা নোমান গ্রেফতার শাল্লায় অফিস থেকে মহিলা শ্রমিককে ধাক্কা মেরে বের করে দেন উপ-সহকারি প্রকৌশলী লকডাউন ভেঙ্গে সিলেটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ভারতে করোনার ‘ট্রিপল মিউট্যান্টের’ হানা এমপি মানিকের সাথে নব গঠিত দোয়ারাবাজার সমিতির সাক্ষাৎ লকডাউনে ক্ষতিগ্রস্তদের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর মহিলা দল নেত্রী আফরোজা শোভা বহিষ্কার কওমি মাদরাসার কর্তৃত্ব হারাচ্ছে হেফাজত : ভেঙে দেওয়া হতে পারে বর্তমান কমিটি স্বাস্থ্যবিধি মেনে খুলছে দোকানপাট! সিলেটে ট্রাভেলস ব্যবসায়ীর বিরুদ্ধে ৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দ্য হেল্পিং উইং শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে অগ্নিকান্ড ৫লক্ষাধিক টাকার ক্ষতি জৈন্তাপুরে মোবাইল কোর্টে ৬ ব্যক্তিকে জরিমানা নবীগঞ্জে এতিম শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৭জনের করোনা পজিটিভ সিলেটে নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা দেশে করোনায় মৃত্যু রেকর্ড ১১২
বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো

বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি: ট্রুডো

ডেস্ক নিউজঃ গত মাসে দায়িত্ব নেয়ার পর প্রথম বিদেশি কোনো নেতা হিসেবে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। করোনাভাইরাসের কারণে মঙ্গলবার এই দুই শীর্ষ নেতার মধ্যে বৈঠকটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়। প্রথম রাষ্ট্রীয় সফর হিসেবে কানাডাতেই যাওয়ার ইচ্ছে ছিল বাইডেনের। কিন্তু করোনার কারণে তা আর সম্ভব হয়নি।

ইউএসএ টুডের এক প্রতিবেদনে বলা হয়, বৈঠকে জলবায়ু পরিবর্তন এবং চীনকে কেন্দ্র করে পারস্পারিক নীতিতে অগ্রাধিকারের বিষয়ে আলোচনা করেন দুই নেতা। বাইডেন ট্রুডোকে বলেন, কানাডার চেয়ে যুক্তরাষ্ট্রের কোনো ঘনিষ্ঠ বন্ধু নেই। আর সেজন্যই প্রেসিডেন্ট হিসেবে আপনার সাথে প্রথম কথা বলা, প্রথম দ্বিপাক্ষিক বৈঠক করা।

কানাডা এবং যুক্তরাষ্ট্র সর্বজনীন অধিকার লংঘনের বিরুদ্ধে এবং গণতান্ত্রিক স্বাধীনতার জন্য একসাথে কাজ করবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন বাইডেন।

জবাবে বাইডেনকে আন্তরিক ধন্যবাদ জানান ট্রুডো।তিনি বলেন, বিগত বছরগুলোতে যুক্তরাষ্ট্রের নেতৃত্ব খুব মিস করেছি।

উল্লেখ্য, বাইডেনের জয়ের পর বিদেশী নেতাদের মধ্যে ট্রুডোই প্রথম তাকে অভিনন্দন জানিয়েছিলেন।

 





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ