বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১১:১৭ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
ছাত্রদল নেতা মাসরুর রাসেলের পিতৃবিয়োগে খন্দকার মুক্তাদিরের শোক গোলাপগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে প্রস্তুতি সভা লকডাউন তুলে নিলে জেলে চলে যাবো : বাবুনগরী শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৭৩জনের করোনা পজিটিভ শাল্লায় বিএনপি নেতা নোমান গ্রেফতার শাল্লায় অফিস থেকে মহিলা শ্রমিককে ধাক্কা মেরে বের করে দেন উপ-সহকারি প্রকৌশলী লকডাউন ভেঙ্গে সিলেটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ভারতে করোনার ‘ট্রিপল মিউট্যান্টের’ হানা এমপি মানিকের সাথে নব গঠিত দোয়ারাবাজার সমিতির সাক্ষাৎ লকডাউনে ক্ষতিগ্রস্তদের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর মহিলা দল নেত্রী আফরোজা শোভা বহিষ্কার কওমি মাদরাসার কর্তৃত্ব হারাচ্ছে হেফাজত : ভেঙে দেওয়া হতে পারে বর্তমান কমিটি স্বাস্থ্যবিধি মেনে খুলছে দোকানপাট! সিলেটে ট্রাভেলস ব্যবসায়ীর বিরুদ্ধে ৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দ্য হেল্পিং উইং শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে অগ্নিকান্ড ৫লক্ষাধিক টাকার ক্ষতি জৈন্তাপুরে মোবাইল কোর্টে ৬ ব্যক্তিকে জরিমানা নবীগঞ্জে এতিম শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৭জনের করোনা পজিটিভ সিলেটে নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা
এমসি কলেজে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

এমসি কলেজে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

এমসি কলেজ, সিলেট :: সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ (এমসি) কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। আজ শুক্রবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল ৯টায় শহিদ মিনার ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে অধ্যক্ষ, শিক্ষক পরিষদ ও কর্মচারী পরিষদ কর্তৃক পুষ্পস্তবক অর্পণ ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সকল বিভাগের শিক্ষকবৃন্দ শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

স্বাধীনতা ও জাতীয় দিবসের ভার্চুয়াল আলোচনা সভা শুরু হয় সকাল সাড়ে দশটায়। শিক্ষক পরিষদের যুগ্ম সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোছাম্মৎ জেবিন আক্তারের সঞ্চালনায় আলোচনায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ। সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ও ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ শফিউল আলম, শিক্ষক পরিষদের সম্পাদক ও পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মোঃ তৌফিক এজদানী চৌধুরী, বিভিন্ন বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকবৃন্দ।

ভার্চুয়াল সভায় ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: অগ্রগতি ও চ্যালেঞ্জসমূহ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জীবন কৃষ্ণ আচার্য্য। স্বাধীনতা ও জাতীয় দিবসের ভার্চুয়াল এ আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় প্রফেসর মো. সালেহ আহমদ বলেন, ১৯৭৫ সালের পর থেকে এ পর্যন্ত যে উন্নয়ন হয়েছে তার অধিকাংশই সম্পন্ন হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। সভাপতির বক্তৃতায় তিনি আরও বলেন, আমরা যদি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুত হয়ে দল-মত নির্বিশেষে কাজ করতে পারি তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সক্ষম হব এবং যাঁদের আত্মত্যাগে আমরা আজ স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র পেয়েছি তাঁদের আত্মা শান্তি পাবে।

আলোচনা সভা শেষে স্বাধীনতা যুদ্ধে শহিদগণের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুরারিচাঁদ কলেজ ক্যাম্পাস বর্ণিল সাজে সজ্জিতকরণ ও আলোকসজ্জা করা হয়েছে।

 

ডেসিমি/প্রেবি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ