শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:১২ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
ছাত্রদল নেতা মাসরুর রাসেলের পিতৃবিয়োগে খন্দকার মুক্তাদিরের শোক গোলাপগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে প্রস্তুতি সভা লকডাউন তুলে নিলে জেলে চলে যাবো : বাবুনগরী শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৭৩জনের করোনা পজিটিভ শাল্লায় বিএনপি নেতা নোমান গ্রেফতার শাল্লায় অফিস থেকে মহিলা শ্রমিককে ধাক্কা মেরে বের করে দেন উপ-সহকারি প্রকৌশলী লকডাউন ভেঙ্গে সিলেটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ভারতে করোনার ‘ট্রিপল মিউট্যান্টের’ হানা এমপি মানিকের সাথে নব গঠিত দোয়ারাবাজার সমিতির সাক্ষাৎ লকডাউনে ক্ষতিগ্রস্তদের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর মহিলা দল নেত্রী আফরোজা শোভা বহিষ্কার কওমি মাদরাসার কর্তৃত্ব হারাচ্ছে হেফাজত : ভেঙে দেওয়া হতে পারে বর্তমান কমিটি স্বাস্থ্যবিধি মেনে খুলছে দোকানপাট! সিলেটে ট্রাভেলস ব্যবসায়ীর বিরুদ্ধে ৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দ্য হেল্পিং উইং শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে অগ্নিকান্ড ৫লক্ষাধিক টাকার ক্ষতি জৈন্তাপুরে মোবাইল কোর্টে ৬ ব্যক্তিকে জরিমানা নবীগঞ্জে এতিম শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৭জনের করোনা পজিটিভ সিলেটে নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা
সিলেট বাসিয়া নদীর উপর সরু সেতু : দুর্ভোগে দুই উপজেলার মানুষ

সিলেট বাসিয়া নদীর উপর সরু সেতু : দুর্ভোগে দুই উপজেলার মানুষ

সিলেট :: দক্ষিণ সুরমার লালাবাজারের বাসিয়া নদীর উপর নির্মিত প্রাচীন সরু সেতুটি দিয়ে যানবাহন ও পথচারী চলাচলের মারাত্মক দুর্ভোগ পোহাতে হচ্ছে।
দীর্ঘদিনের পুরোনো এই সেতুটি এখন জনদুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।
সেতুটির উপর দিয়ে একটি সিএনজি অটোরিকশা বা অন্য একটি যানবাহন উঠলেই অন্যান্য যানবাহর আর সেতু দিয়ে যাতায়াত করতে পারে না।

প্রাচীন সময়ের চাহিদায় নির্মিত এই সেতুটির গুরুত্ব বর্তমানে বহুগুণ বেড়ে গেছে।
এই ব্রিজ দিয়ে যাতায়াত করেন দক্ষিণ সুরমা ও বিশ্বনাথ উপজেলার লক্ষাধিক মানুষ। কিন্তু সেতুটির আকার ছোট হওয়ায় দিনভর সেতুতে যানজট লেগে থাকে। স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী, চাকুরিজীবী, সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা সেতুতে যানজটের কারণে সময়মত কর্মস্থলে পৌঁছাতে পারেন না।

এলাকাবাসীর দাবি বর্তমান সরকারের আমলে সারা দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন কাজ চলে আসছে কিন্তু লালাবাজারের জনগুরুত্বপূর্ণ সেতুটির উন্নয়নে কেউ এগিয়ে আসছেন না।

সেতুটির উভয় পাশের সংযোগ সড়ক বড় আকারের হলেও সেতুটির আকার ছোট হওয়ায় যানবাহন ও পথচারী চলাচলে দুর্ভোগ দিনে দিনে বেড়েই চলেছে। এলাকাবাসীর দাবি এই সরু সেতুটির স্থলে সময়ের চাহিদা অনুযায়ী একটি নতুন সেতু নির্মাণ করে লক্ষ লক্ষ মানুষের দুর্ভোগ লাঘবে যেন সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

স্থানীয় লোকজন জানান, ডিজিটাল এই যুগে উন্নয়নের ছোঁয়া সর্বত্র পরিলক্ষিত হলেও জনগুরুত্বপূর্ণ এই সেতুটির ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন উদাসীন। মাঝে মাঝে নতুন সেতু নির্মাণের আশ্বাস পাওয়া গেলেও বাস্তবে তাঁর কোনরূপ দেখা যাচ্ছে না।

ডেসিমি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ