বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১০:৪০ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
ছাত্রদল নেতা মাসরুর রাসেলের পিতৃবিয়োগে খন্দকার মুক্তাদিরের শোক গোলাপগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে প্রস্তুতি সভা লকডাউন তুলে নিলে জেলে চলে যাবো : বাবুনগরী শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৭৩জনের করোনা পজিটিভ শাল্লায় বিএনপি নেতা নোমান গ্রেফতার শাল্লায় অফিস থেকে মহিলা শ্রমিককে ধাক্কা মেরে বের করে দেন উপ-সহকারি প্রকৌশলী লকডাউন ভেঙ্গে সিলেটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ভারতে করোনার ‘ট্রিপল মিউট্যান্টের’ হানা এমপি মানিকের সাথে নব গঠিত দোয়ারাবাজার সমিতির সাক্ষাৎ লকডাউনে ক্ষতিগ্রস্তদের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর মহিলা দল নেত্রী আফরোজা শোভা বহিষ্কার কওমি মাদরাসার কর্তৃত্ব হারাচ্ছে হেফাজত : ভেঙে দেওয়া হতে পারে বর্তমান কমিটি স্বাস্থ্যবিধি মেনে খুলছে দোকানপাট! সিলেটে ট্রাভেলস ব্যবসায়ীর বিরুদ্ধে ৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দ্য হেল্পিং উইং শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে অগ্নিকান্ড ৫লক্ষাধিক টাকার ক্ষতি জৈন্তাপুরে মোবাইল কোর্টে ৬ ব্যক্তিকে জরিমানা নবীগঞ্জে এতিম শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৭জনের করোনা পজিটিভ সিলেটে নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা
শাল্লায় খাস জমির ফসল কাটা নিয়ে সংঘর্ষ : পুলিশসহ আহত ২৫

শাল্লায় খাস জমির ফসল কাটা নিয়ে সংঘর্ষ : পুলিশসহ আহত ২৫

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি :: সুনামগঞ্জের শাল্লায় খাস জমির ফসল কাটা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ৫জন পুলিশ সদস্যসহ ২৫জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে কাদানে গ্যাসসহ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়েন।

সোমবার (৫ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় উপজেলার ১নং আটগাঁও ইউনিয়নের আটগাঁও গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এরইমধ্যে সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। তবে পুনঃসংঘর্ষের আশঙ্কায় ওইগ্রামে এখনো পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, আটগাঁও গ্রামের আলী আমজদ ও ইসমাইল মিয়ার মধ্যে খাস জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলেছিল। এরই সূত্র ধরে সোমবার বেলা সাড়ে ১১টায় খাস জমিতে ফলায়িত বোরোধান কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ২০জন ও ৫জন পুলিশ সদস্যসহ মোট ২৫জন আহত হয়েছে। তবে সংঘর্ষে আহতদের নাম-পরিচয় জানা যায়নি। সংঘর্ষের ঘটনায় জড়িত আটগাঁও গ্রামের হাজী মিয়াফর তালুকদারের ছেলে জুনেদ আহমদ তাং (৩৮), আঃ সত্তারের ছেলে জাইদুল ইসলাম (২৫), আলী আমজদের ছেলে আল-হোসাইন (১৬), মৃত রমজান আলীর ছেলে তারাব আলী (৫০) ও মৃত জালাল আহমদের ছেলে হাবরুল ইসলাম (২৪) এই পাঁচজনকে এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে।

এ ব্যাপারে শাল্লা থানার এসআই শাহ আলী’র সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উভয় পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ গেলে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এতে ৫জন পুলিশ সদস্য আহত হয়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে ও আত্মরক্ষা করতে ৩ রাউন্ড টিয়ার সেল ও ৩০ রাউন্ড রাবার বুলেট ছুড়া হয়। বর্তমানে ওইগ্রামের পরিস্থিতি কিছুটা শান্ত আছে। তবে পুন: সংঘর্ষের আশংকায় আটগাঁও গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। এঘটনায় কোনো মামলা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মামলা প্রক্রিয়াধীন আছে।

ডেসিমি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ