শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১২:০২ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
ছাত্রদল নেতা মাসরুর রাসেলের পিতৃবিয়োগে খন্দকার মুক্তাদিরের শোক গোলাপগঞ্জে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে প্রস্তুতি সভা লকডাউন তুলে নিলে জেলে চলে যাবো : বাবুনগরী শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় মঙ্গলবার ৭৩জনের করোনা পজিটিভ শাল্লায় বিএনপি নেতা নোমান গ্রেফতার শাল্লায় অফিস থেকে মহিলা শ্রমিককে ধাক্কা মেরে বের করে দেন উপ-সহকারি প্রকৌশলী লকডাউন ভেঙ্গে সিলেটে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ভারতে করোনার ‘ট্রিপল মিউট্যান্টের’ হানা এমপি মানিকের সাথে নব গঠিত দোয়ারাবাজার সমিতির সাক্ষাৎ লকডাউনে ক্ষতিগ্রস্তদের জন্য সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর মহিলা দল নেত্রী আফরোজা শোভা বহিষ্কার কওমি মাদরাসার কর্তৃত্ব হারাচ্ছে হেফাজত : ভেঙে দেওয়া হতে পারে বর্তমান কমিটি স্বাস্থ্যবিধি মেনে খুলছে দোকানপাট! সিলেটে ট্রাভেলস ব্যবসায়ীর বিরুদ্ধে ৭ লাখ টাকার চেক ডিজঅনার মামলা সুবিধাবঞ্চিত মানুষের পাশে দ্য হেল্পিং উইং শাল্লার ঘুঙ্গিয়ারগাঁও বাজারে অগ্নিকান্ড ৫লক্ষাধিক টাকার ক্ষতি জৈন্তাপুরে মোবাইল কোর্টে ৬ ব্যক্তিকে জরিমানা নবীগঞ্জে এতিম শিক্ষার্থীদের মাঝে পুলিশ সুপারের ইফতার সামগ্রী বিতরণ শাবির ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৭জনের করোনা পজিটিভ সিলেটে নুরের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা
আজ গল্পকার ও নাট্যাভিনেতা মিনহাজ ফয়সল এর জন্মদিন

আজ গল্পকার ও নাট্যাভিনেতা মিনহাজ ফয়সল এর জন্মদিন

ইমরান ইমন :: তিনি একজন স্বপ্নবাজ তরুণ। চোখেমুখে হাজারো স্বপ্ন নিয়ে পথ চলছেনপ্রতিনিয়ত। তিনি স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান। বলছি গল্পকার মিনহাজ ফয়সলের কথা। আজ এই গুণী গল্পকার ও নাট্যাভিনেতার জন্মদিন।

লেখালিখি যার নেশা ও পেশা। গল্প, কবিতা, ছড়া সব জায়গায় যার অবাধ বিচরণ। বড় ছোট সকলের জন্য সমান তালে লিখছেন তিনি।

পুরোনাম মিনহাজুর রহমান ফয়সল। লেখালিখিতে এসে পরিচয় পান মিনহাজ ফয়সল নামে। বাবা অ্যাডভোকেট আব্দুর রউফ। মা রোকেয়া বেগম। ভাটির দেশ সুনামগঞ্জের সন্তান মিনহাজ ফয়সল অনার্স-মাস্টার্স সম্পন্ন করে বর্তমানেএকটি প্রাইভেট প্রতিষ্ঠানে কর্মরত আছেন।

এ পর্যন্ত তার প্রকাশিত বই ১০টি। শিশুদের জন্য তার লেখা গল্পের বইগুলো হল মশাদের মিটিং, বুলেট বুকে গোলাপপাখি, ম্যাজিক স্যার ও । তার অন্যান্য গল্পের বই এই শহরের সুখ, যতিহীন ভালোবাসা ও মানুষ হাসতে জানে।ছড়ার বই- চাঁদের বুড়ি, রোদের ডানায় ফড়িং নাচে, পাখি সব পাখা চায়, আপনি তুমি তুই। কবিতার বই- শব্দ দিয়ে আঁকা আবেগ।

মিনহাজ ফয়সল সাংস্কৃতিক অঙ্গনের সাথেও জড়িত ছেলেবেলা থেকেই। স্কুলে পড়ার সময় থেকেই নাট্যমঞ্চে কাজ করেছেন। সিলেটের আঞ্চলিক ভাষার সংলাপ নির্ভর সিলেটের অন্যতম জনপ্রিয় চ্যানেল ‘গ্রিন বাংলা’র নাটকে অভিনয় করে দর্শকদের কাছে থেকে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছেন তিনি।

এ পর্যন্ত অনেক নাটকে অভিনয় করেছেন। তারমধ্যে উল্লেখযোগ্য তামাশা, গুরুন্টি, একজন আবিদের গল্প, যে বিবাদে শয়তান হাসে, চোর, মিনিস্টার প্যালেস, বন্ধু মহল, ডিস্টার্ব, পাতিনেতা, মটুকমিশনার, ওয়াইফাই স্যার, কলিকাতা করিম, প্রেম বনাম বিয়ে, আমার খোয়াব, লাশ লইয়া বিপদে, রক্তে কেনা ভুমি, আরাম ফাইলাম না, উলি, টার্গেট, তালাবি লতিফ, নাট বল্টু, মিঠা দুশমন, ফিছলা মুসল্লি সহ প্রভৃতি।

সিলেট থেকে প্রকাশিত সাহিত্য পত্রিকা পিঁপড়ার সম্পাদক তিনি।

তরুণ এই লেখক ইতিমধ্যে তার কর্মের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন সম্মাননা অর্জন করেছেন। তার মধ্যে রয়েছে কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস) তরুণ সাহিত্য পদক, কাব্যকথা জাতীয় সাহিত্য পদক, ঢালপত্র পদক ও আলোর অন্বেষণ তরুণ সাহিত্য পুরস্কার ইত্যাদি।

মিনহাজ ফয়সল আর কতদূর যেতে চান? জানতে চাইলে মুচকি হেসে বলেন, যতদূর গেলে স্বপ্ন ছোঁয়া যায় ততদূর।

অবশেষে তার জন্মদিনে রইলো অশেষ শুভ কামনা। শুভ জন্মদিন।

ডেসিমি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ