শনিবার, ১৯ Jun ২০২১, ১১:৫৫ পূর্বাহ্ন

শীর্ষ সংবাদ : :
করোনা ভ্যাক্সিন সহজলভ্য করতে জাতিসংঘকে ভূমিকা নিতে বললেন পররাষ্ট্রমন্ত্রী তাহিরপুরে যাদুকাটা নদীতে নৌকা ডুবে নিখোঁজ এক বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : এড. নাসির খান মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের যৌথ সভা অনুষ্ঠিত সিলেটে ‘ডেভেলপ আওয়ার বিজনেস বাই স্টোরি সেলিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী সিলেটে যেসব এলাকায় শুক্রবার বিদ্যুৎ থাকবে না চা শ্রমিকদের মজুরী নির্ধারণের দাবীতে সিলেট ভ্যালীর আলোচনা সভা সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল উন্নয়নের স্বার্থে দলের টানে সবাই আজ এক মোহনায় মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের যৌথ সভা অনুষ্ঠিত নবীগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ : ৭ মাসেও আলো দেখেনি তদন্ত কমিটি সিলেটের গোয়াইনঘাটে মাসহ দুই সন্তানকে গলা কেটে হত্যা আজ থেকে ট্রাফিক পক্ষ শুরু হচ্ছে সিলেটে মনোনয়নপত্র জমা দিলেন হাবিবুর রহমান কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে জেলা আওয়ামী লীগের মিলাদ মাহফিল বড়লেখায় দৌলতপুর ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে নির্মাণাধীন মসজিতে নগদ অর্থ প্রদান বিএনপি নেতা বীরমুক্তিযোদ্ধা রাজ্জাকের রোগমুক্তি কামনা করেছেন নাসিম বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার রায়ের পরলোক গমন সিলেট সদর দলিল লেখক সমিতির আয়োজনে সিলেট সদর সাবরেজিস্ট্রার পারভীন আক্তারের বিদায় সংবর্ধনা ‘মান্নান আমার বন্ধু’ পররাষ্ট্রমন্ত্রীর ফেসবুক স্ট্যাটাস
চা শ্রমিকদের সব সুযোগ সুবিধা দিতে প্রধানমন্ত্রী প্রস্তুত : শাহরিয়ার কবির সেলিম

চা শ্রমিকদের সব সুযোগ সুবিধা দিতে প্রধানমন্ত্রী প্রস্তুত : শাহরিয়ার কবির সেলিম

সিলেট :: সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের দলদলি চা-বাগান শ্রমিক লীগ ও বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন বি-৭৭ এর আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ মে) বিকেল ৫টায় সিলেট সদরের দলদলি চা বাগানের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় সমাজসেবক শ্রী গৌতম দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট মহানগর জাতীয় শ্রমিক লীগ সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা এম. শাহরিয়ার কবির সেলিম বলেন, সকল দূর্যোগের সময় সুখে দুঃখে চা-শ্রমিকরা নৌকার কান্ডারী হয়ে নৌকা প্রার্থী নির্বাচনে ভুল করেন না। চা-শ্রমিকদের অবহেলায় রেখে কেউ চলতে পারে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৯ সালে চা শ্রমিকদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কারণে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা শ্রমিকদের সুযোগ সুবিধার মধ্যে মজুরী সহ বিভিন্ন ভাতা বৃদ্ধি করে দেন। আওয়ামীলীগ সরকার এক নাগারে ১২ বছর ক্ষমতায় এসে দেশের এবং চা শ্রমিক সহ বিভিন্ন জাতি সম্প্রদায়ের ভাগ্যোন্নয়নে কাজ করছে।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার জনবান্ধব, উন্নয়ন-অগ্রগামী সরকার। শাহারিয়ার কবির সেলিম বলেন, চা শ্রমিকদের বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করণে বর্তমান সরকার কাজ করছে। এই করোনাকালে সরকারের আন্তরিকতার অভাব ছিল না। কিন্তু বিভিন্ন লকডাউনের কারনে সঠিক যোগাযোগের অভাবে চা শ্রমিকরা যে ক্ষতির সম্মুখীন হওয়ার যে অভিযোগ করেছেন। সেই ক্ষতিগুলো পুষিয়ে নিতে প্রধানমন্ত্রী চা শ্রমিকদের সব ধরনের সুযোগ সুবিধা দিতে প্রস্তুত রয়েছেন।
তিনি বলেন, এই দুর্বলতার কারণে ঘাপটি মেরে থাকা একটি মহল চা শ্রমিকদের মধ্যে অসন্তোষ সৃষ্টি করার চেষ্টা করছে। কিন্তু শ্রমিকলীগের নেতাকর্মীদের প্রচেষ্টায় তা প্রতিহত করে চা শ্রমিকদের জীবন মান উন্নয়নে কাজ করে যাবে।

মহানগর শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজানুর রহমান চৌধুরী সেলিম ও সদর ৬নং টুকের বাজার ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিকাশ রঞ্জন দাশের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন মহানগর শ্রমিকলীগের সহ সভাপতি নাজমুল ইসলাম মাছুম, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ও সাবেক কেন্দ্রীয় সদস্য সতীশ দেবনাথ ঝণ্টু, মহানগর শ্রমিকলীগের সহ সভাপতি হরিলাল দাস, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল জলিল, মহানগর শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াসিন আহমদ সুমন, সাংগঠনিক সম্পাদক নবী হোসেন জীবন, শাহীনুর রহমান শাহীন, নগর শ্রমিকলীগ নেতা মিজানুর রহমান মিজান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, দলদলি চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি মিন্টেন দাস, সদর টুকের বাজার ইউপির ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রমেশ মুন্ডা, বাগান শ্রমিক লীগ নেতা হরিচরণ দাস, মিলন দাস, চামটু দাস, শিশু বাড়াউক, শক্তি ভট্টাচার্য্য, সঞ্জয় শীল, বিশ্বজিৎ দাস, রঙ্গুলাল মুন্ডা, সবুজ বাউরি, হীরা লাল দাস, সুনীল দাস প্রমুখ।

ডেসিমি/প্রেবি/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ