শনিবার, ১৯ Jun ২০২১, ০১:১৭ অপরাহ্ন

শীর্ষ সংবাদ : :
করোনা ভ্যাক্সিন সহজলভ্য করতে জাতিসংঘকে ভূমিকা নিতে বললেন পররাষ্ট্রমন্ত্রী তাহিরপুরে যাদুকাটা নদীতে নৌকা ডুবে নিখোঁজ এক বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে : এড. নাসির খান মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের যৌথ সভা অনুষ্ঠিত সিলেটে ‘ডেভেলপ আওয়ার বিজনেস বাই স্টোরি সেলিং’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচী সিলেটে যেসব এলাকায় শুক্রবার বিদ্যুৎ থাকবে না চা শ্রমিকদের মজুরী নির্ধারণের দাবীতে সিলেট ভ্যালীর আলোচনা সভা সাবেক মেয়র কামরানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেট জেলা মহিলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল উন্নয়নের স্বার্থে দলের টানে সবাই আজ এক মোহনায় মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ইউনিটের যৌথ সভা অনুষ্ঠিত নবীগঞ্জে অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ : ৭ মাসেও আলো দেখেনি তদন্ত কমিটি সিলেটের গোয়াইনঘাটে মাসহ দুই সন্তানকে গলা কেটে হত্যা আজ থেকে ট্রাফিক পক্ষ শুরু হচ্ছে সিলেটে মনোনয়নপত্র জমা দিলেন হাবিবুর রহমান কামরানের ১ম মৃত্যু বার্ষিকীতে জেলা আওয়ামী লীগের মিলাদ মাহফিল বড়লেখায় দৌলতপুর ওয়েলফেয়ার সোসাইটির পক্ষ থেকে নির্মাণাধীন মসজিতে নগদ অর্থ প্রদান বিএনপি নেতা বীরমুক্তিযোদ্ধা রাজ্জাকের রোগমুক্তি কামনা করেছেন নাসিম বীর মুক্তিযোদ্ধা স্বপন কুমার রায়ের পরলোক গমন সিলেট সদর দলিল লেখক সমিতির আয়োজনে সিলেট সদর সাবরেজিস্ট্রার পারভীন আক্তারের বিদায় সংবর্ধনা ‘মান্নান আমার বন্ধু’ পররাষ্ট্রমন্ত্রীর ফেসবুক স্ট্যাটাস
সুনামগঞ্জে রেললাইন স্থাপনে পররাষ্ট্রমন্ত্রী ডিও লেটার দিলেন

সুনামগঞ্জে রেললাইন স্থাপনে পররাষ্ট্রমন্ত্রী ডিও লেটার দিলেন

ডেইলিসিলেটমিডিয়া ডেস্ক :: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি সুনামগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি সুনামগঞ্জ জেলা সদরে রেললাইন স্থাপনের প্রস্তাবের সাথে একমত হয়েছেন।
তিনি বৃহস্পতিবার (১০মে) রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি-এর কাছে প্রেরিত ডিও লেটারে রেলপথ বাস্তবায়নে সুনামগঞ্জের পাঁচ সংসদ সদস্যের সাথে একমত পোষণ করেন।

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রীর কাছে প্রেরিত পত্রে তিনি বলেন- ছাতক-সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেলপথ স্থাপনের বিষয়ে সুনামগঞ্জের পাঁচ সংসদ সদস্যের দাবী আমার কাছে যৌতিক মনে হয়েছে। বর্তমান সরকার ক্ষ,তা গ্রহনের পর দেশের প্রত্যেক জেলায় রেলপথ স্থাপনের কাজ ইতোমধ্যেই শুরু করে দিয়েছে। এর মাধ্যমে দেশের যোগাযোগ ব্যবস্থায় নতুন মাত্র যোগ করেছে।

তিনি সাবেক সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের কথা উল্লেখ করে বলেন, তিনি প্রথমে ছাতক-সুনামগঞ্জ-মোহনগঞ্জ রেলপথ স্থাপনের ঘোষণা দেন। পরবর্তীতে রেলওয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা সরেজমিনে পরিদর্শন করেন।

এর আগে, গত সোমবার সুনামগঞ্জের পাঁচজন সংসদ যথাক্রমে মুহিবুর রহমান মানিক, পীর ফজলুর রহমান মিসবাহ, মোয়াজ্জেম হোসেন রতন, জয়া সেন গুপ্তা ও শামিমা শাহরিয়ার খানম রেলপথমন্ত্রী বরাবর একটি ডিও লেটার দিয়েছেন।

এমপিরা বলছেন, আগের অ্যালাইনমেন্ট অনুযায়ী কাজ না হলে ছাতক থেকে সুনামগঞ্জ জেলা সদর পর্যন্ত রেললাইন টানার যে সুলভ ও সহজ পথটি রয়েছে, সেটি রুদ্ধ হয়ে যাবে। ছাতক থেকে মাত্র ২২ কিলোমিটার লাইন টানলেই রেলের সঙ্গে সহজে যুক্ত হবে সুনামগঞ্জ জেলা সদর। এর বিপরীতে ঘোরানো-পেঁচানো ৫০ কিলোমিটার হাওরের দুর্গম এলাকা দিয়ে নির্মাণ করতে হবে রেললাইন। ফলে নির্মাণ ব্যয় কয়েক গুণ বেড়ে যাবে। এতে প্রকল্পটি বাস্তবায়ন নাও হতে পারে। সরকারের কোটি কোটি টাকা বাড়তি ব্যায়ে এটি বাস্তবায়িত হলেও কতটুকু জনবান্ধব হবে তা নিয়ে সংশয় রয়েছে।

 

ডেসিমি/ডেস্ক/ইই





© All rights reserved © 2018 dailysylhetmedia
পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ